ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

জ্যাক মা'র অবসর গুজব!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৩২  
আপডেট :
 ১০ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৫৫

জ্যাক মা'র অবসর গুজব!

অবসর নয় আলিবাবার ই-কমার্স সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা সোমবার তার একটি উত্তরাধিকার পরিকল্পনা প্রকাশ করবেন। এমনটি জানিয়েছে সাউথ চায়না মর্নিং পোস্ট। পত্রিকাটি শুক্রবার করা নিউইয়র্ক টাইমসের করা জ্যাক মা অবসরে যাচ্ছেন এমন প্রতিবেদনকে প্রত্যাখ্যান করে।

সাউথ চায়না মর্নিং পোস্ট জানায়, আলিবাবার ই-কমার্স সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা সোমবার তার জন্মদিনে একটি উত্তরাধিকার পরিকল্পনা উন্মোচন করবেন কিন্তু ভবিষ্যতেও তিনি তার আগের পদেই বহাল থাকবে।

শুক্রবার জ্যাক মা'র একটি সাক্ষাতকার নির্ভর প্রতিবেদন প্রকাশ করে নিউইয়র্ক টাইমস যেখানে বলা হয়, নিজের ৫৪ তম জন্মদিনে আলিবাবার নির্বাহী চেয়ারম্যান পদ থেকে অবসরের ঘোষণা দেবেন তিনি।

নিউইয়র্ক টাইমস পত্রিকায় দেয়া সাক্ষাতকারে মা তার অবসরকে আলিবাবার জন্য একটি নতুন যুগের শুরু বলে অভিহিত করেন। এমন প্রতিবেদনের বিষয়ে এইলেন মুরফি নামে নিউইয়র্ক টাইমসের এক মুখপাত্র জানান, পত্রিকাটি তাই লিখেছে যা তারা শুনেছে।

আলিবাবা কোম্পানিটির একজন মুখপাত্র সাউথ চায়না মর্নিং পোস্টকে জানান, নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনটি প্রসঙ্গের বাইরে এবং মোটামুটি মিথ্যা। মা কোম্পানিটির নির্বাহী চেয়ারম্যান হিসেবেই থাকবেন এবং তিনি উল্লেখযোগ্য সময়ের জন্য এই কোম্পানির সাফল্যের পরিকল্পনা দিবেন ।

সাউথ চায়না মর্নিং পোস্ট আরও যোগ করে যে, সোমবারের উত্তরাধিকার পরিকল্পনা উন্মোচন তরুণ প্রজন্মের প্রতিনিধিদের কৌশল শেখানোর জন্যই নেয়া হয়েছে।

সাউথ চায়না মর্নিং পোস্ট জ্যাক মা'র একটি সাক্ষাতকারের উদ্ধৃতি তুলে ধরে যেখানে মা বলেন যে, সে ১০ বছর আগে আলিবাবার প্রতিনিধিদের বলে রেখেছেন যে তিনি না থাকলে আলী বাবা কিভাবে চলবে। তিনি বলেন যারা আমার ব্যাপারে জানেন তারা ভালো করেই জানেন আমি সাগ্রহে ভবিষ্যৎ প্রজন্মকে গ্রহণ করে নেই। তবে এটা কোন অবসর ,দূরে সরে যাওয়া কিংবা পিছিয়ে পড়া নয়। এটি একটি পরিকল্পিত প্রক্রিয়া। পত্রিকাটি আরও জানায়, আলিবাবার ব্যবসায়িক বৈঠকে অংশ নিতে মা আগামী সপ্তাহে রাশিয়া যাবেন এবং সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে তিনি কোম্পানির বিনিয়োগ দিবসে দক্ষিণ আফ্রিকায় বক্তৃতা দিবেন।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে আলিবাবার নির্বাহী নির্বাহী চেয়ারম্যানের পদে রয়েছেন জ্যাক মা।

  • সর্বশেষ
  • পঠিত