ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

মার্কিন ছাত্রী ধর্ষণ: চীনা ধনকুবেরের বিরুদ্ধে অভিযোগ গঠন

চীনা ধনকুবের লিউর বিরুদ্ধে অভিযোগ গঠন
চীনা ধনকুবের রিচার্ড লিউ

যুক্তরাষ্ট্রে এক মার্কিন যুবতীকে ধর্ষণের ঘটনায় চীনা ধনকুবের রিচার্ড লিউ’র বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

রয়টার্স বলছে, ওই যুবতী গভীর রাতে তার মিনিয়াপলিস এপার্টমেন্ট থেকে এ নিয়ে তার এক বন্ধুকে যে ম্যাসেজ পাঠিয়েছিলেন, তা প্রমাণিত। ম্যাসেজে মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ২১ বছর বয়সী ওই ছাত্রী লিখেছিলেন, লিউ সেক্স করার জন্য তাকে জোরাজুরি করছে।

এটি গত ৩১ আগস্টের ঘটনা। ওই রাতে ওই ছাত্রীর মিনিয়াপলিস এপার্টমেন্টে অবস্থান করছিলেন লিউ। তিনি সেক্স করার জন্য মেয়েটির ওপর বল প্রয়োগ করতে থাকেন। এ নিয়ে স্থানীয় সময় রাত ২টার দিকে এক বন্ধুকে চীনা ভাষায় ম্যাসেজ পাঠান ওই ছাত্রী। সেখানে তিনি লেখেন, ‘আমার ইচ্ছে হচ্ছে না। আগামীকাল আমি এখান থেকে পালিয়ে যাব।’

তবে তিনি ওই বন্ধুকে ঘটনাটি পুলিশকে না জানানোরও অনুরোধ করেছিলেন। কেননা তার ভয় ছিল, অভিযোগ করলে প্রভাবশালী ওই চীনা ধনকুবের তাকে হয়রানি করতে পারে।

ওই ছাত্রীর আইনজীবী উইল ফ্লোরিন জানান, টেক্সট ম্যাসেজটি যে তার মক্কেলই পাঠিয়েছিলেন তা প্রমাণিত হয়েছে।

চীনা ব্যবসা প্রতিষ্ঠান জেডি’র প্রতিষ্ঠাতা লিউকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগে ঘটনার পরদিনই গ্রেপ্তার করেছিল মার্কিন পুলিশ। তিনি তিনি ওই অভিযোগ প্রত্যাখ্যান করার পর কোনোরকম অভিযোগ গঠন ছাড়াই তাকে মুক্তি দেয়া হয়। ছাড়া পাওয়ার পর তিনি দেশে ফিরে গেছেন।

তবে রয়টার্স জানাচ্ছে, মামলার বিষয়ে মিনসোটা অঙ্গরাজ্যের প্রধান শহর মিনিয়াপলিসের পুলিশকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন ওই চীনা ব্যবসায়ী।

তবে এ বিষয়ে রয়টার্সের সঙ্গে কথা বলতে রাজি হননি অভিযুক্ত লিউ বা অভিযোগকারী ওই ছাত্রী।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত