ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫ অাপডেট : ২৪ মিনিট আগে English

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ২২:৩৬

প্রিন্ট

বিয়ের দিনে কনের সাজে প্রেমিকের কবরে প্রেমিকা

বিয়ের দিনে কনের সাজে প্রেমিকের কবরে প্রেমিকা
জার্নাল ডেস্ক

মানুষ মরে যায় কিন্তু ভালোবাসা মরে না। এটাই প্রমাণ করলেন জেসিকা নামের এক মার্কিন নারী। দীর্ঘদিনের প্রেমিকের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল। কিন্তু বিয়ের আগেই এক দুর্ঘটনা কেড়ে নিল দু'জনের স্বপ্ন। দুর্ঘটনায় প্রাণ হারালেন জেসিকার প্রেমিক কেন্ডাল মারপি। চারদিক তখন শূণ্যতায় ঘেরা। প্রচণ্ড কষ্ট নিয়েই দিন কাটাতে হচ্ছিল জেসিকাকে।

দেখতে দেখতে তাদের কাঙ্ক্ষিত দিনটি চলে এলো। কিন্তু যাকে নিয়ে জেসিকা এত স্বপ্ন সাজালেন সেই তো নেই। তবুও ভেঙে পড়েননি জেসিকা। ভালোবাসার মানুষ নেই তো কি হয়েছে। ভালোবাসাতো এখনও অমলিন। তাই তিনি সিদ্ধান্ত নিলেন বিয়ের পোশাক পরবেন, বউ সাজবেন। আর এই সাজেই প্রেমিকের কাছে যাবেন, যেখানে তার প্রেমিক চিরনিদ্রায় ঘুমিয়ে আছেন।

সাদা গাউন, হাতে ফুল আর হালকা সাজে অসাধারণ লাগছিল জেসিকাকে। কেন্ডাল বেঁচে থাকলে তিনি হয়তো ওর দিক থেকে চোখই ফেরাতে পারতেন না।

নিজেকে অনেক বুঝিয়ে সব কিছু স্বাভাবিকভাবেই করতে পেরেছিলেন। কিন্তু কেন্ডালের কবরে সামনে যেতেই কান্নায় ভেঙে পড়েন। হাঁটু গেড়ে বসে পড়েন। হয়তো তার মনে হচ্ছিল এই মানুষটা বেঁচে থাকলে আজই তাদের বিয়ে হতো। কিন্তু সেই সুন্দর দিনটাই হারিয়ে গেল জীবন থেকে।

সেপ্টেম্বরের ২৯ তারিখে তাদের চার হাত এক হওয়ার কথা ছিল। স্বপ্ন পুরুষ কেন্ডাল মারফিকে সারা জীবনের জন্য পাওয়ার কথা ছিল জেসিকার। কিন্তু এক দুর্ঘটনায় দমকল কর্মী কেন্ডালের (২৭) মৃত্যু তাদের জীবনের সবচেয়ে সুন্দর দিনটাই কেড়ে নিল।

গত বছরের নভেম্বরে এক মাতাল চালকের গাড়ি চাপায় প্রাণ হারাতে হয় কেন্ডালকে। কিন্তু ওই দুর্ঘটনার ১০ মাস পরে প্রচণ্ড সাহস আর শক্তি নিয়ে বউ সেজেছিলেন জেসিকা। সাদা রঙের একটি গাউন পরে কেন্ডালের কবরের সামনে হাজির হয়েছিলেন তিনি। তাদের যে দিনে বিয়ে হওয়ার কথা ছিল তিনি সেই দিনটাকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন। কোনভাবেই এই সুন্দর দিনটা যেন নষ্ট না হয় সেটাই ছিল তার একান্ত ইচ্ছা।

চুল বেধে, বিয়ের সাজে কেন্ডালের কবরের কাছে ফুলের তোড়া নিয়ে হাজির হয়েছিলেন জেসিকা নামের প্রচণ্ড সাহসী মেয়েটা। কেন্ডালের কবরে মাথা ঠেকিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। বেশ কিছুক্ষণ কেন্ডালের কবরের পাশেই বসে ছিলেন তিনি। জেসিকা বলেন, আমি শুধু চেয়েছিলাম সে যেখানে আছে সেখানেই তার পাশে থাকতে।

কেন্ডালের কবরের পাশে ছবিও তোলেন জেসিকা। যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের লাভিং লাইফ ফটোগ্রাফি থেকে এই সুন্দর মুহূর্তের ছবি গুলো তোলা হয়েছে।

জেসিকা বলেন, যদিও আমি আমার স্বপ্নের পুরুষকে বিয়ে করতে পারিনি। কিন্তু, এই দিনটা আমার জন্য বিশেষ একটা দিন। তার এই বিশেষ দিনটিকে সুন্দর করে তুলতে যারা সাহায্য করেছেন তাদের ধন্যবাদ দিয়েছেন জেসিকা। তিনি বলেন, আমি যা চেয়েছিলাম তা হয়তো পাইনি। কিন্তু সবাই মিলে আমাকে অনেক ভালোবাসায় পূর্ণ করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close