ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:১১

প্রিন্ট

পশ্চিমবঙ্গে বামেদের বিরুদ্ধে মমতার চ্যালেঞ্জ

পশ্চিমবঙ্গে বামেদের বিরুদ্ধে মমতার চ্যালেঞ্জ
ময়ুখ বসু, কলকাতা

সিপিএমের হার্মাদরা একটাসময়ে আমাকে খুনের চক্রান্ত করেছিলো। কিন্ত আমি ওদের কাছে মাথা নত করিনি। দাঁতে দাঁত চেপে হার্মাদের বিরুদ্ধে লড়াই করেছি। ভুলে যায়নি পশ্চিমবঙ্গের সিঙ্গুর, নন্দীগ্রাম। বুধবার পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের বাজকুলের এক জনসভা থেকে এভাবেই পশ্চিমবঙ্গে বামেদের কলঙ্কিত অধ্যায় তুলে ধরলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা একযোগে বাম ও বিজেপিকে আক্রমণ করে বলেন, বামেদের গত ৩৪ বছরে পশ্চিমবঙ্গের মাটিতে বহু অত্যাচার সহ্য করেছি। কিন্ত এখন আর নয়। দিন পালটে গিয়েছে। এখন বাংলার মানুষকে বিরক্ত করলে হার্মাদদের রাজ্য থেকে তাড়িয়ে দেবো। এটাই আমার চ্যালেঞ্জ। তিনি বলেন, আমি ভুলে যায়নি পুরনো কোনও কিছুই। পুরনো দিনের কথা সব আমার মনে আছে। নন্দীগ্রামে সুর্যোদয়ের নামে সিপিএম কীভাবে আমাদের উপর অত্যাচার চালিয়েছিলো, তা সবার জানা আছে। পশ্চিমবঙ্গের নন্দীগ্রাম খেজুরি, কোলাঘাট, পটাশপুর, নেতাইয়ের ঘটনা আমি কখনই ভুলতে পারবো না।

এরপরেই মমতা বিজেপিকে কটাক্ষ করে বলেন, সিপিএমের সেই সমস্ত হার্মাদরা আজ বিজেপিতে ঢুকে গিয়েছে। তাই ওদের থেকে খুব সাবধানে থাকবেন। ওরা এখন মানুষের মধ্যে বিভাজন তৈরি করে। ওরা সংখ্যালঘুদের খুন করে। ওরা বাঙালিদের তাড়িয়ে দেয়। আমি আজ সাফ বলে দিলেম, এই হার্মাদরা বাংলার মানুষকে যদি ফের বিরক্ত করে তাহলে সব কটাকে তাড়িয়ে ছাড়বো। এটাই আমাদের চ্যালেঞ্জ।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত