ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

পর্ন তারকার মামলায় কী রায় পেলেন ট্রাম্প?

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ০৪:৪১

পর্ন তারকার মামলায় কী রায় পেলেন ট্রাম্প?

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা মানহানির মামলায় হার হল পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের। এখন তাকে ২ লাখ ৯৩ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ১১ লাখ টাকা) ফেরত দিতে হবে ট্রাম্পকে।

আমেরিকার ডিস্ট্রিক্ট জাজ জেমস ওটেরো পর্ন তারকা স্টর্মি ও তার আইনজীবীকে এই নির্দেশ দিয়েছেন। চলতি বছরের শুরুর দিকে স্টর্মি প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে মামলাটি করেন।

স্টর্মি প্রথম মামলায় অভিযোগ করেন, ২০০৬ সালে স্টর্মির সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন ট্রাম্প। ২০০৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত তার সঙ্গে সম্পর্ক বজায় রেখেছিলেন তিনি। প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের হয়ে ট্রাম্প বিজয়ী হওয়ার পর যখন একের পর এক নারী তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনছিলেন, তখনই মুখ খুলেছিলেন স্টর্মি। এই সময়েই আইনজীবী মাইকেল কোহেনের মাধ্যমে স্টর্মির মুখ বন্ধ রাখতে ট্রাম্প উদ্যোগী হন।

স্টর্মির মুখ বন্ধ রাখতে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের এক মাস আগে ট্রাম্প তাকে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৯৪ লাখ টাকা) দিয়েছিলেন। পরে স্টর্মিকে অর্থ দেওয়ার বিষয়টি স্বীকার করলেও এর সঙ্গে ট্রাম্প বা তার ক্যাম্পেনিং টিমের কোনও সম্পর্ক নেই বলেই দাবি করেছিলেন ট্রাম্পের দীর্ঘদিনের আইনজীবী মাইকেল কোহেন। ট্রাম্প এসব অভিযোগ অস্বীকার করলে স্টর্মির পক্ষ থেকে একটি মানহানির মামলা করা হয়।

মামলা চলাকালীন গত সপ্তাহে ট্রাম্পের আইনজীবী চার্লস হার্ডার আদালতে এই পর্ন তারকার কাছে আইনজীবীর ফি এবং অন্যান্য খরচ বাবদ প্রায় ৭ লক্ষ ৮০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৫ কোটি ১১ লাখ টাকা) ক্ষতিপূরণ বাবদ ফেরত চান। শুনানি শেষে আদালত ২ লাখ ৯৩ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ১১ লাখ টাকা) পরিশোধ করার জন্য স্টর্মিকে নির্দেশ দেন। আদালতের এই নির্দেশকে প্রেসিডেন্টের ‘বিজয়’ বলে মন্তব্য করেছেন চার্লস হার্ডার।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত