ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

মমতাকে প্রধানমন্ত্রী দেখতে চান বিজেপি সভাপতি

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১০:২০  
আপডেট :
 ০৭ জানুয়ারি ২০১৯, ১০:২৮

মমতাকে প্রধানমন্ত্রী দেখতে চান বিজেপি সভাপতি

সবাইকে হতবাক করে দিয়ে ভারতের প্রধানমন্ত্রী হিসাবে দিল্লির মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে চান পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতির গলায় এভাবে মমতার প্রশংসা শুনে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হয়েছেন বিজেপির নেতা-কর্মীরা।

গত শনিবার ছিলো মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানাই। তার সাফল্যের উপর পশ্চিমবঙ্গের ভাগ্য নির্ভর করছে। তিনি সুস্থ থাকলে বাঙালি প্রধানমন্ত্রী হিসাবে তার সম্ভাবনা রয়েছে। তার কাছে সেই সুযোগ রয়েছে।

দিলীপ ঘোষ আরো বলেন, এর আগে সিপিএমের কারনে জ্যোতি বসুকে বাঙালি প্রধানমন্ত্রী পাওয়া থেকে ফসকে ফেলেছি আমরা। তবে বাঙালি হিসাবে প্রণববাবু (প্রণব মুখোপাধ্যায়) রাষ্ট্রপতি হয়েছেন। এবার একজন বাঙালি প্রধানমন্ত্রী দরকার।

তবে বিজেপি থেকে এখনই বাঙালি প্রধানমন্ত্রী হওয়ার কোনো সুযোগ নেই বলেও জানিয়ে দেন দিলীপ ঘোষ।

এদিকে দিলীপ ঘোষের মুখে মমতার প্রশংসা শুনে ভয়ানক ক্ষেপেছেন বিজেপির কর্মী ও সমর্থকরা। তারা দিলীপ ঘোষের কাছে প্রশ্ন তুলেছেন, তিনি কেন এমন বললেন? পাশাপাশি বিজেপির কর্মী সমর্থকরা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর কাছেও বিষয়টি নিয়ে নালিশ জানিয়েছেন।

দিলীপ ঘোষের এই মন্তব্যের পর দলের অন্দর মহলেই প্রশ্ন উঠেছে, যেখানে পশ্চিমবঙ্গের মাটিতে ক্রমাগত শাসক দল তৃনমূল কংগ্রেসের হাতে আক্রান্ত হচ্ছেন বিজেপির নেতা কর্মীরা, সেখানে কী করে দিলীপ বাবু এই মন্তব্য করতে পারেন।

ইতিমধ্যেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্য বিভিন্ন সামাজিক মাধ্যমে ঘোরাফেরা করতে আরম্ভ করে দিয়েছে।

সেই সঙ্গে আরো অনেকেরই প্রশ্ন, দিলীপ ঘোষের এই মন্তব্য কি এটাই প্রমাণ করে যে, তলে তলে তৃনমূল ও বিজেপির সেটিং রয়েছে?

ফলে দিলীপ ঘোষের এই বক্তব্য নিয়ে এখন বেশ বিপাকে পশ্চিমবঙ্গ বিজেপি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত