ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ক্ষোভের মুখে দিলীপের ডিগবাজি

ভারতের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা নেই মমতার

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১১:০৬

ভারতের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা নেই মমতার

ভারতের প্রধানমন্ত্রী হিসাবে দিল্লির মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে চান বলে মন্তব্য করে সকলকে চমকে দিয়েছিলেন পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

কিন্তু চব্বিশ ঘণ্টা না যেতেই ডিগবাজি খেলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এখন তিনি বলছেন, ভারতের প্রধানমন্ত্রী হওয়ার কোনো সম্ভাবনা বা যোগ্যতাই নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের।

শনিবার সন্ধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে দিলীপ ঘোষ বলেছিলেন, বাংলা থেকে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মুহূর্তে প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। একজন বাঙালি দেশের প্রধানমন্ত্রী হন, এমনটা তিনিও চান বলে জানিয়েছিলেন দিলীপ।

দিলীপ ঘোষের এই মন্তব্যে তোলপাড় শুরু হয়ে যায় গোটা বিজেপিতে।

নরেন্দ্র মোদিকে দেশের অন্যতম সেরা প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে নির্বাচনী যুদ্ধে ঝাঁপানোর প্রস্তুতি যখন নিচ্ছে বিজেপি, বাংলায় যখন তৃণমূলের প্রধান প্রতিপক্ষ হিসেবে উঠে আসছে বিজেপি, তখন রাজ্য বিজেপির সভাপতি কী ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনার কথা বললেন, তা নিয়ে বিজেপির অন্দরে প্রশ্ন উঠে যায়।

দলের অন্দর মহলে সেই ঝড়ের মুখে দাঁড়িয়ে রোববার ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেছেন দিলীপ। রোববার সকালে কলকাতায় একটি পদযাত্রায় অংশ নেয়ার সময় স্থানীয় সংবাদমাধ্যমকে দিলীপ ঘোষ বলেন, ‘সব সফল ব্যক্তিকে শুভেচ্ছা জানানো আমাদের রীতি। আমি জানিয়েছি। বিদেশের প্রধানমন্ত্রীকেও আমরা শুভেচ্ছা জানাই।’

তখন সাংবাদিকরা তার কাছে জানতে চান, তৃণমূল থেকে কারও প্রধানমন্ত্রী হওয়ার কোনও সুযোগ কি আছে?

তখন পাল্টা প্রশ্ন করে দিলীপ বলেন, বাংলার বাইরে তৃণমূল কোনও দিন একটা লোকসভা আসন জিততে পারবে?

দিলীপ আরও বলেন, ‘তৃণমূলের কোনও নেতা বা মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন, অচিরেই এমন কোনও সম্ভাবনা নেই।’

বিজেপি নেতা দিলীপ ঘোষ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত