ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ায় ১৪ দূতাবাসে ‘সন্দেহজনক’ প্যাকেট

অস্ট্রেলিয়ায় ১৪ দূতাবাসে ‘সন্দেহজনক’ প্যাকেট
দক্ষিণ কোরিয়ার কনস্যুলেট থেকে সন্দেহজনক প্যাকেটগুলো নিয়ে যাচ্ছে পুলিশ

অস্ট্রেলিয়ায় কমপক্ষে ১৪টি দূতাবাস ও কনস্যুলেটে সন্দেহজনক প্যাকেট পাওয়া গেছে। এ নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে সে দেশের পুলিশ। এগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ভারতীয় দূতাবাস উল্লেখযোগ্য।

এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ জানিয়েছে, মেলবোর্ন ও ক্যানবেরা শহরে অবস্থিত মার্কিন দূতাবাস ও ব্রিটিশ মিশনসহ একাধিক দূতাবাসে এ ধরনের রহস্যজনক প্যাকেট পাওয়া গেছে। এগুলো পরীক্ষা করে দেখছে পুলিশের জরুরি বিভাগের লোকজন। তারা এ সংক্রান্ত পরিস্থিতির ওপরও কড়া নজর রেখেছে।।

তবে প্যাকটগুলোতে কি রয়েছে এবং কে বা কারা এগুলো পাঠিয়েছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি।

এছাড়া কোন কোন দূতাবাস ও কনস্যুলেটে এসব রহস্যজনক প্যাকেট পাওয়া গেছে সেগুলোর নাম উল্লেখ করেনি পুলিশ।

এর আগে অস্ট্রেলিয়ার এক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছিল, দেশের দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নের কমপক্ষে ১৪টি আন্তর্জাতিক মিশনে এসব প্যাকেট পাঠানো হয়েছে। এগুলো হচ্ছে: যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, ভারত, জাপান, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, জার্মানি, গ্রিস, স্পেন, সিসিলি, সুইজারল্যান্ড, ক্রোয়েশিয়া ও মিশরের দূতাবাস।

এদের মধ্যে মার্কিন ও ব্রিটিশ কনস্যুলেটের কর্মকর্তারা পৃথকভাবে এ ধরনের রহস্যজনক প্যাকেট পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

স্থানীয় ৯ নিউজ চ্যানেলে প্রচারিত ছবিতে মেলবোর্নের মার্কিন মিশন ও ভারতীয় দূতাবাসের সামনে দমকল ও প্যারামেডিকসের কর্মীদের দেখা গেছে। তবে ওইসব দূতাবাসের কোনো কর্মচারীর ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

মেলবোর্নের ব্রিটিশ হাই কমিশনের এক মুখপাত্র ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘স্থানীয় কর্তৃপক্ষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আমাদের সব কর্মকর্তা ও কর্মচারী নিরাপদ রয়েছেন।’

সূত্র: রয়টার্স

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত