ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৬ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১৫:৫৬

প্রিন্ট

ভারতে যাদব-মায়াবতী দলের মহাজোট

ভারতে যাদব-মায়াবতী দলের মহাজোট
কলকাতা প্রতিনিধি

ভারতে কেন্দ্রের বিজেপি সরকারকে হটাতে উত্তর প্রদেশ রাজ্যে মহাজোটের ঘোষনা দিলো সমাজবাদী পার্টির (সপা) এবং বহুজন সমাজবাদী পার্টির (বিএসপি)।

শনিবার সাংবাদিক সম্মেলন করে নিজেদের আসন বণ্টনের কথা ঘোষনা করলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব এবং বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী।

দুই দলের প্রধানরা জানিয়ে দিলেন, উত্তরপ্রদেশের ৮০ আসন বিশিষ্ট লোকসভায় ৩৮টি করে আসনে প্রার্থী দেবেন তারা। শুধুমাত্র রায়বেরিলি এবং আমেথিতে প্রার্থী দেবে না তারা। কার্যত এই দুটি আসন কংগ্রেসের জন্য ছাড়া হলো বলে ধারণা রাজনৈতিক মহলের।

এদিন বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রাতের ঘুম উড়িয়ে দেবে এই মহাজোট। পিছন থেকে ষড়যন্ত্র করছে বিজেপি। যে কোনো ভাবে বিজেপির ক্ষমতায় ফেরা আটকাতে হবে।

এদিন বিজেপিকে আক্রমন করে অখিলেশ যাদব বলেন, ভারতে ঘৃনার পরিবেশ সৃষ্টি করেছে বিজেপি।

উল্লেখ্য, ১৯৯৩ সালের পর ফের একসঙ্গে লড়াইয়ের ময়দানে নামতে চলেছে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টি।

এদিন অখিলেশ যাদব বলেন, বর্তমান পরিস্থিতিতে পুরনো সমস্ত দ্বন্দ্ব হটাতে ভুলে যেতে চাই। তিনি কর্মীদের উদ্দেশে আরো বলেন, মায়াবতীজীর অপমান মানে আমার অপমান। এমনকী ভারতের আগামী প্রধানমন্ত্রীত্বের ক্ষেত্রেও মায়াবতীকে সমর্থন করার কথা ঘোষনা করেন অখিলেশ।

উত্তরপ্রদেশে মায়াবতী ও অখিলেশের এই জোট ঘোষনার পরেই ট্যুইটারে স্বাগত জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close