ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ৩১ মিনিট আগে English

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩২

প্রিন্ট

লোকসভা নির্বাচনের আগেই বলিউডে রাহুল গান্ধী

লোকসভা নির্বাচনের আগেই বলিউডে রাহুল গান্ধী
রাহুল গান্ধীর ওপর নির্মাণাধীন বায়োপিকের টিজার
অনলাইন ডেস্ক

গান্ধী পরিবারকে বাদ দিলে ভারতের রাজনীতি অসম্পূর্ণ থেকে যায়। এই পরিবারের যাত্রা শুরু জওহরলাল নেহেরুর হাত ধরে। এরপর ইন্দিরা গান্ধী ও তার তার পুত্র রাজীব গান্ধীর রাজনীতির মঞ্চে প্রবেশ। তাদেরই ঐতিহ্য বহন করে চলেছেন উত্তরসূরি রাহুল গান্ধী। তার সঙ্গে সদ্য রাজনীতিতে যোগ দিয়েছেন ছোট বোন প্রিয়াঙ্কা গান্ধীও। লোকসভা নির্বাচনের আগে এবার রূপোলি পর্দায় হাজির কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

এক বলিউড নির্মাতা রাহুলের জীবন নিয়ে তৈরি করছেন বায়োপিক। এর আগে গত বছর মুক্তি পেয়েছিলো ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার।’ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং–এর রাজনৈতিক জীবন নিয়ে তৈরি সেই ছবি নিয়ে অনেক বিতর্ক তৈরি হয়েছে।

এবার ছবি হচ্ছে রাহুলকে নিয়ে। ছবির নাম ‘মাই নেম ইস রাগা’‌। রোববার মুক্তি পেয়েছে সেই ছবির টিজার। আগামী এপ্রিল নাগাদ রাহুলের এই বায়োপিক মুক্তি পাওয়ার কথা রয়েছে, যখন ভারত জুড়ে চলবে লোকসভা নির্বাচনের ডামাডোল।

লোকসভা ভোটের আগে স্বাভাবিকভাবেই এই ছবিকে কেন্দ্র করে শুরু হয়েছে আলোচনা। এই ছবিতে কোনো রাজনৈতিক বার্তা দেয়ার চেষ্টা করা হয়েছে কিনা, উঠে আসছে সেই প্রশ্নও।

গান্ধী পরিবারের ছেলে হওয়ায় স্বাভাবিকভাবেই রাহুলের জীবনও ঘটনাবহুল। খুব ছোটবেলায় দাদি ইন্দিরা গান্ধীকে খুন হতে দেখেছেন। একটু বড় হওয়ার পর দেখেছেন বাবার হত্যাকাণ্ড। তারপর একটু একটু করে রাহুলের রাজনৈতিক জীবনে প্রবেশ এবং নানা উত্থান–পতন। কখনও হারের দায় নিয়েছেন মাথা পেতে, আবার কখনও জয়ের মুকুট মাথায় পরেছেন। সবটাই দেখানো হয়েছে এই ছবিতে। বাদ যায়নি রাহুল গান্ধীর চোখ মারার দৃশ্যটিও।

ছবি পরিচালনা করেছেন রূপেশ পাল। রাহুল গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন অশ্বিনী কুমার। নরেন্দ্র মোদির চরিত্রে হিমন্ত কাপাডিয়াকে এবং সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং–এর চরিত্রে রাজু খের। রাজু খের অভিনেতা অনুপম খেরের ভাই। অনুপম খের ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ছবিতে মনমোহন সিং–এর চরিত্রে অভিনয় করেন।

রোববার এক সংবাদ সম্মেলনে পরিচালক জানিয়েছেন, এই ছবিতে রাহুল গান্ধীকে বড় করে দেখানোর চেষ্টা হয়নি। এই ছবি আসলে এমন একজনের উত্থানের গল্প যিনি বারবার আক্রমণের শিকার হয়েছেন।

সূত্র:এনডিটিভি/আজকাল

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত