ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দিল্লির ধর্না থেকে মোদি পতনের ডাক দেবেন মমতা

দিল্লির ধর্না থেকে মোদি পতনের ডাক দেবেন মমতা

কলকাতায় ব্রিগেড সমাবেশের পর মোদি বিরোধী আন্দোলনকে আরও তীব্র করতে বুধবার দিল্লির যন্তরমন্তরে ধর্নায় (অবস্থান ধর্মঘট) বসছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রাতেই দিল্লি পৌঁছেছেন তিনি।

তৃণমূলনেত্রীর ওই মোদি বিরোধী লড়াইয়ে সিপিএমসহ সব বিরোধী দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। তবে সিপিএম দিল্লি যাবে না বলেই জানা গিয়েছে।

শারদ পাওয়ার, চন্দ্রবাবু নাইডু, অরবিন্দ কেজরিওয়াল, এইচ ডি দেবেগৌড়ার মতো মোদি বিরোধী নেতারা উপস্থিত থাকবেন।কংগ্রেসকেও যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তৃণমূলের পক্ষ থেকেও সব বিরোধী দলকে এককাট্টা করার চেষ্টা চলছে।

তৃণমূলের মুখপাত্র ডেরেক ও’ব্রায়ানের দাবি, গত ১৯ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে ব্রিগেডের সভায় যে সব দল মোদি বিরোধী জেহাদে অংশ নিয়েছিল, তারা প্রত্যেকেই উপস্থিত থাকবে।

বুধবার শেষ হচ্ছে সংসদের বাজেট অধিবেশন। ১৬তম লোকসভার শেষ অধিবেশনও বটে। তাই সেইদিনই রাজধানীর বুকে দাঁড়িয়ে ধর্না বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে বিরোধী জোটের শক্তি প্রদর্শন করে মোদিকে চ্যালেঞ্জ ছুঁড়বেন তৃণমূলনেত্রী। দুপুরে যন্তরমন্তরে ধর্না-বিক্ষোভ কর্মসূচি হলেও তার আবহ তৈরি করতে বুধবার সকালেই সংসদভবন চত্বরে তৃণমূল এমপিরা বিক্ষোভ দেখাবেন।

বুধবার যন্তরমন্তরের ধর্না ছাড়াও দক্ষিণ দিল্লির সাকেতের পুষ্পবিহারে নতুন গোর্খা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের একটি সরকারি কর্মসূচিও রয়েছে মুখ্যমন্ত্রীর। যন্তরমন্তরের কর্মসূচিতে যাওয়ার আগে চাণক্যপুরীর সরকারি অতিথিশালা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিলান্যাস করবেন। পুষ্পবিহারে উপস্থিত থাকবেন রাজ্যের পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন।

এদিকে, মঙ্গলবার সংসদেও মোদি বিরোধিতায় সরব হয়েছে তৃণমূল। অর্থ বিলের আলোচনায় অংশ নিয়ে দলের এমপি সৌগত রায় বলেন, লোকপাল গঠন হলে সবার প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার মুখোমুখি হতে হবে। যেভাবে ৩৬টি রাফাল যুদ্ধবিমান কেনায় দুর্নীতি হয়েছে, প্রধানমন্ত্রীকে তার জবাব দিতেই হবে।

সূত্র: বর্তমান

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত