ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীরে হাজার হাজার সেনা মোতায়েন করছে ভারত

কাশ্মীরে হাজার হাজার সেনা মোতায়েন করছে ভারত

পুলওয়ামা হামলার পর ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর রাজ্যে ব্যাপক ধরপাকড় চালাচ্ছে পুলিশ। এরই মধ্যে মোদি সরকার রাজ্যটিতে অতিরিক্ত সেনা পাঠিয়েছে বলেও জানা গেছে।

স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, শুক্রবার রাতে জেকেএলএফ নেতা ইয়াসিন মালিককে আটক করার পর কাশ্মীরের নিরাপত্তা জোরদার করতে জরুরি ভিত্তিতে ১০০ কোম্পানি প্যারামিলিটারি এয়ার লিফট করে নিয়ে যাওয়া হল জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরে। এদের মধ্যে সিআরপিএফের ৩৫, বিএসএফের ৩৫ এবং এসএসবি ও আইটিবিপি বাহিনী থেকে দশটি করে কোম্পানি রয়েছে। এদের এক একটি কোম্পানিতে ৮০ থেকে দেড়শ’র মত সেনা রয়েছে। সেই হিসেবে শ্রীনগরে ১০ হাজারের বেশি সেনা পাঠানো শুরু করেছে ভারত।

এদিকে পুলওয়ামা হামলার পর জম্মু-কাশ্মীর জুড়ে ব্যাপক তল্লাশি ও ধরপাকড় শুরু করেছে পুলিশ। ইতিমধ্যে বিভিন্ন দলের ২৫-৩০ জনের মত নেতাকে আটক করা হয়েছে যাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন জন্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (জেকেএলএফ) নেতা ইয়াসিন মালিক। পুলিশি ধরপাকড়ের কারণে গোটা উপত্যকা জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

শুক্রবার গভীর রাতে শ্রীনগর থেকে আটক করা হয়েছে জন্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট দলের নেতা ইয়াসিন মালিককে। গ্রেপ্তারের পর ইয়াসিনকে কোথিবাগ পুলিশ স্টেশনে নিয়ে আসা হয়েছে৷

এছাড়া জামাত-ই-ইসলামি দলের আরো ২৪ জনের বেশি নেতা কর্মীকে আটক করা হয়েছে।

এই সব ধরপাকড়ের তীব্র সমালোচনা করেছেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুব মুফতি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত