ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়লো ৩০০ গাড়ি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫১  
আপডেট :
 ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৩

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়লো ৩০০ গাড়ি

ভারতের বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর পাঁচদিনের চলমান মহড়ার চতুর্থ দিন ইয়েলাহানকা ঘাঁটির কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। সিগারেটের আগুন থেকে ছড়িয়ে পড়া শনিবার এই আগুনে অন্তত ৩০০ গাড়ি পুড়ে গেছে। বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর এই মহড়া শুরুর দিন গত বুধবার আকাশে দুটি যুদ্ধবিমানের সংঘর্ষে একজন পাইলটের প্রাণহানি ঘটে।

তদন্তকারীরা ধারণা করছেন, দুপুর সাড়ে বারোটার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। জ্বলন্ত সিগারেট মাঠের ঘাসে ফেলায় তা থেকে আগুন ছড়িয়ে পড়েছে। এ অগ্নিকাণ্ডের কারণে উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা বিমানবন্দরের আকাশ ঘন কালো ধোঁয়ায় ঢেকে যায়।

কর্তৃপক্ষ জানায়, উত্তরের বেঙ্গালুরুর যে জায়গায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে মূলত দ্বিবাৎসরিক ‘এয়ারো ইন্ডিয়া-২০১৯’ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেখানেই প্রদর্শনীর জন্য একশোর বেশি বিমান দাঁড় করানো ছিল।

সিনিয়র পুলিশ অফিসার এমএন রেড্ডি বলেন, শুকনো ঘাস এবং তীব্র বাতাস থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এখানে কয়েক,শ গাড়ি পার্কিং করা ছিল। সেগুলোর প্রায় সবগুলোই আগুনের কবলে চলে যায়। তবে আগুন নিয়ন্ত্রণে করা গেছে এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এই ঘটনার পর সাময়িকের জন্য বিমান প্রদর্শনী বন্ধ রাখা হয় এবং আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো বিমান সেখান থেকে উড়ে যায়নি।

গত বুধবার থেকে পাঁচ দিনের এ বিমান প্রদর্শনী শুরু হয়েছে। আগামীকাল রোববার এটি শেষ হওয়ার কথা রয়েছে।

ভিডিও...

  • সর্বশেষ
  • পঠিত