ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নেপালের পর্যটনমন্ত্রীসহ নিহত ৭

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৯  
আপডেট :
 ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪১

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নেপালের পর্যটনমন্ত্রীসহ নিহত ৭

প্রতিকূল আবহাওয়ায় নেপালের পাহাড়ি অঞ্চলে এক হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রবীন্দ্র অধিকারীসহ সাত জন নিহত হয়েছেন। বুধবার বিকালে নেপালের তাপলেজুং জেলার পাথিভারার কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে জানিয়েছে কাঠমান্ডু পোস্ট।

নিহত অন্যান্যদের মধ্যে হেলিকপ্টারটির পাইলট, এক পর্যটন উদ্যোক্তা, মন্ত্রীর নিরাপত্তা রক্ষী, নেপালি প্রধানমন্ত্রীর দুই ঘনিষ্ঠ সহযোগী ও অপর একজন রয়েছেন বলে জানা গেছে।

রবীন্দ্র অধিকারী

নেপালের স্বরাষ্ট্র সচিব প্রেম কুমার রাইয়ের দেওয়া তথ্যানুযায়ী, এয়ার ডাইন্যাস্টির ওই হেলিকপ্টারে করে পাথিভারার পাশের জেলা তেহরাথুমের চুহানদানদায় একটি এয়ারস্ট্রিপের সম্ভাব্যতা যাচাই করতে যাচ্ছিলেন তারা।

এর আগে নেপাল পুলিশের মুখপাত্র উত্তম রাজ সুবেদী বলেছেন, বুধবার কাঠমান্ডুর এয়ারপোর্ট টাওয়ারের সাথে হেলিকপ্টারটির যোগাযোগ হঠাৎ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়।

তিনি জানান, উদ্ধারকারীরা হেলিকপ্টারটির অনুসন্ধান করছে, কিন্তু আবহাওয়া খারাপ হওয়ায় নেপালের রাজধানীর ৪০০ কিলোমিটার (২৫০ মাইল) পূর্বে অবস্থিত ওই এলাকায় কার্যক্রম চালানো কঠিন হয়ে পড়েছে।

  • সর্বশেষ
  • পঠিত