ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিয়ের ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা জানালেন নবদম্পতি

বিয়ের ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা জানালেন নবদম্পতি

নিউজিল্যান্ডের জন্য সবচেয়ে ভয়াবতম দিন ছিলো শুক্রবার। ওই দিন বেলা পৌণে দুইটার দিকে ক্রাইস্টচার্চ এলাকার দুটি মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর হামলা চালিয়ে ৪৯ জনকে হত্যা করেন ঘাতক ব্রেন্টন। কাকতালীয়ভাবে ওইদিনই বিবাহবন্ধনে আবদ্ধ হন রিস ও ক্যালি ক্যাম্পবেল নামের সে দেশের দুই তরুণ-তরুণী। কিন্তু মসজিদে খবর শুনে তাদের মন ভেঙে যায়, মাথায় উঠে বিয়ের আনুষ্ঠানিকতা। পরে তারা বিয়েতে পাওয়া সবগুলো ফুল উৎসর্গ করেছেন নিহতদের উদ্দেশে।

এ প্রসঙ্গে রিস ক্যাম্পবেল বলেন, ‘আমরা এ ঘটনায় মর্মাহত। ওই হামলায় যেসব পরিবার তাদের প্রিয়জনকে হারিয়েছেন আমরা তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘বিয়েতে উপহর পাওয়া ফুলের তোড়াগুলো আমরা নিহতদের প্রতি উৎসর্গ করেছি। কারণ আমরা মনে করছি, এর মাধ্যমে ফুলগুলোর উপযুক্ত ব্যবহার হয়েছে।’

শুক্রবার গির্জায় বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন রিসে ও ক্যালি ক্যাম্পবেল। এমন সময় তাদের এক বন্ধু এসে মসজিদে ভয়াবহ হামলার খবরটি জানান। এতে তাদের মন ভেঙে যায়। কেননা নিউজিল্যান্ডে সাধারণতঃ এ ধরনের হামলার ঘটনা সম্পূর্ণ নতুন।

বিয়ের পর তারা দ্রুত বাড়ি ফিরে যান। রাতে শয্যায় শুয়ে রিস ভাবছিলেন এই দুঃসময়ে কী করা যায়! তখনই তার মাথায় বিয়ের ফুলগুলো উৎসর্গ করার চিন্তা আসে।

শনিবার সকালে বিয়ের সমস্ত অনুষ্ঠান বাদ দিয়ে ঘটনাস্থলে ছুটে যান বরবধূ। তারা বিয়েতে পাওয়া তিনটি ফুলের তোড়াই রেখে আসেন তাউরঙ্গা মসজিদের বাইরে। আর এভাবেই তারা মসজিদ হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

সূত্র: নিউজিল্যান্ডডটকম

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত