ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

পাক হামলায় ভারতীয় জওয়ান নিহত

পাক হামলায় ভারতীয় জওয়ান নিহত

ভারত ও পাকিস্তানি সেনাদের গুলি বিনিময়ের সময় কাশ্মীর সীমান্তে এক ভারতীয় জওয়ান নিহত হয়েছে। বৃহস্পতিবার কোনো প্ররোচনা ছাড়াই যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘণ করে সীমান্তে শেল নিক্ষেপ করতে শুরু করে পাক সেনার। পরে যোগ্য জবাব দেয় ভারতও৷ সীমান্তে এখনও দু পক্ষের হেভি শেলিং চলছে।

সীমান্তে এই উত্তেজনার মধ্যেই জঙ্গিদের কার্যকলাপে অস্থির হয়ে ওঠেছে উপত্যকা। ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের সোপোরা জেলায় গ্রেনেড হামলায় তিন পুলিশ সদস্য নিহত হয়েছে। এই হামলার পর এলাকাটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। চলছে তল্লাশি অভিযান।

এ ঘটনার মাত্র দিন কয়েক আগে ওই একই জেলায় বিশষ পুলিশ বাহিনীর এক নারী কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছিলো সন্ত্রাসীরা।

চলতি মাসের গোড়ার দিকে জম্মুর এক বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলায় দুইজন নিহত এবং ৩২ জন আহত হয়েছিলো। ক্লাস নাইনের এক ছাত্র ওই হামলা চালিয়েছিলো। সে নিজের টিফিন বক্সে করে নিয়ে ওই গ্রেনেড বহন করে আনে। আর বাসে হামলা শেষে বাড়ি ফেরার সময় পুলিশ তাকে আটক করে।

সম্প্রতি পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর কনভয়ে সন্ত্রাসী হামলার পর অশান্ত হয়ে উঠেছে কাশ্মীর। এই হামলার জন্য পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী জইস-ই মোহাম্মদকে দায়ী করেছে ভারত যা নিয়ে দু দেশের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনাও ঘটেছে। এর মধ্যেই বারবার হামলার কবলে পড়ছে ভারতীয় সেনা ও পুলিশ।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত