ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ০৯:২৩

প্রিন্ট

ভারতে নির্বাচনী প্রচারণায় ফেরদৌস, নাখোশ বিজেপি

ভারতে নির্বাচনী প্রচারণায় ফেরদৌস, নাখোশ বিজেপি
কলকাতা প্রতিনিধি

ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে ভোট প্রচারে ময়দানে দেখা গেলো বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌসকে। পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোববার ছুটির দিনে প্রচারণায় দেখা যায় ফেরদৌসকে। হুডখোলা গাড়িতে করে অভিনেতাকে সাথে নিয়ে রোড শো করেন কানাইয়ালাল। রোববারের পর সোমবারেও একই কেন্দ্রে তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে নামেন তিনি।

তৃণমূল কংগ্রেস প্রার্থীর সাথেই ফেরদৌসও কখনও হাত নাড়িয়ে কখনও বা হাত জোড় করে মানুষের অভিনন্দন গ্রহণ করেন। পাশাপাশি কানাইয়ালালকে ভোট দেওয়ারও আহ্বান জানান তিনি। ফেরদৌসের সাথেই একই গাড়িতে ছিলেন টালিগঞ্জের অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল সরকার। এদিন রায়গঞ্জের পাশাপাশি হেমতাবাদেও রোড শোতে অংশ নেন। সোমবার করণদিহি এবং ইসলামপুরেও দুইটি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা যায় ফেরদৌসকে। পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল সুত্রে জানা গিয়েছে, সোমবার প্রচারণা শেষ করে দেশে ফিরে যাবেন ফেরদৌস।

উল্লেখ্য, আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ কেন্দ্রে নির্বাচন।

তবে নিন্দুকদের একটা অংশ অবশ্য প্রশ্ন তুলেছেন, নিজেদের দেশের সরকার গড়ার নির্বাচনে ভিন দেশের নাগরিক কেন প্রচারণায় অংশ নেবেন? যদিও শাসক দল তৃণমূলের সাফ জবাব, কাঁটাতার দুই বাংলার মধ্যে বিভাজন তৈরি করলেও আমাদের হৃদয় তো একটাই!

তবে বাংলাদেশের নায়ক ফিরদৌসের তৃণমূলের প্রার্থীর হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়াকে রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কিভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করাচ্ছে? আমি এরকম আগে শুনিনি। আগামীকাল হয়তো আমাদের মমতা বন্দ্যোপাধ্যায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দিয়ে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার জন্য ডাকতে পারেন।’

তবে তৃণমূল প্রার্থী কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন জানান ‘ফিরদৌস বাংলাদেশে একজন জনপ্রিয় অভিনেতা। আমরা তাকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে রোড শোতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছিলাম এবং তিনিও আমাদের ডাকে সাড়া দিয়ে রাজী হয়ে এসেছেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close