ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

প্রিয়াঙ্কা নন, বারানসিতে কংগ্রেসের প্রার্থী অজয় রাই

প্রিয়াঙ্কা নন, বারানসিতে কংগ্রেসের প্রার্থী অজয় রাই

সব কৌতুহলের অবসান হয়েছে। প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র নন, এবার বারাণসী কেন্দ্র থেকে আজয় রাইকেই প্রার্থী করছে কংগ্রেস। মোদির মোকাবিলায় হাইপ্রোফাইল কাউকে প্রার্থী করা নিয়ে কয়েক ঘণ্টা আগে পর্যন্ত তুমুল জল্পনা চলেছে। প্রিয়াঙ্কা নিজেও বেশ কয়েকবার বলেছিলেন, হাইকমান্ড চাইলে বারানসি থেকে প্রার্থী হতে আপত্তি নেই তার। তবে সিদ্ধান্তটা রাহুল গান্ধীর উপরেই ছেড়ে দিয়েছিলেন তিনি।

প্রিয়াঙ্কার এই ব্যক্তব্য দাবানলের মত ছড়িয়ে পড়েছিল রাজনৈতিক মহলে। বিজেপিও এই নিয়ে তোরজোর শুরু করে দিয়েছিল।

বারাণসীতে বিজেপি যে এবার ভাল অবস্থায় নেই তা দলীয় কর্মীরা বিলক্ষণ জানেন। প্রিয়াঙ্কার একাধিকবার বারাণসীতে প্রচারে আসায় সিঁদুরে মেঘ দেখছিলেন যোগীরা।

অবশেষে মেঘ কাটল কারণ প্রিয়াঙ্কার ইমেজই মোদির অর্ধেক ভোট কেটে নিয়ে যাওয়ার পক্ষে যথেষ্ট ছিল বলে মনে করছেন রাজনীতিকরা। এবার প্রশ্ন উঠতে পারে তাহলে কেন প্রিয়াঙ্কাকে প্রার্থী করা হল না?‌ এর দুটি কারণ হতে পারে, প্রথমত উত্তর প্রদেশ পূর্বের দায়িত্ব দেওয়ার পর প্রিয়াঙ্কাকে প্রার্থী করলে দলের পক্ষে খুব একটা সুবিধার হত না। কারণ বিরোধীরা ইস্যু করতে শুরু করতেন প্রিয়াঙ্কাকে সাংসদ করার জন্যই রাজনীতিতে আনা হয়েছে। মোদির বিপক্ষে এমন একজনকে দরকার ছিল যে বেনারসের ভূমি পুত্র হবে। অজয় রাইয়ের সে যোগ্যতা রয়েছে। তাই মোদির রোড শোয়ের আগেই তড়িঘড়ি প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলে কংগ্রেস।

দ্বিতীয় কারণ, প্রিয়াঙ্কা এখনও যথেষ্ট অভিজ্ঞ নন রাজনীতিতে। মোদির বিরুদ্ধে লড়াইয়ে প্রিয়াঙ্কাকে সামনে রেখে ছায়া যুদ্ধে নামতে চাইছে কংগ্রেস।

সূত্র: আজকাল

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত