ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

শ্রীলঙ্কায় তল্লাশি চলাকালে ছয় শিশুসহ নিহত ১৫

শ্রীলঙ্কায় তল্লাশি চলাকালে ছয় শিশুসহ নিহত ১৫

শ্রীলঙ্কার পূর্বাঞ্চলে নিরাপত্তা বাহিনীর তল্লাশি চলাকালে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এদের মধ্যে তিনজন নারী এবং ছয়টি শিশু রয়েছে। তবে নিহতদের মধ্যে কোনো পারিবারিক সম্পর্ক রয়েছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

হিন্দুস্তান টাইমস জানায়, শুক্রবার সন্ধ্যায় বাত্তিকালেঅয়া শহরের দক্ষিণে আমপারার সাইন্থামারুথু এলাকায় সন্দেহভাজন ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের খোঁজে তল্লাশি চালায় সেনা ও পুলিশের একটি দল।

শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র সুমিথ আতাপাত্তু জানান, তল্লাশি দলটি ওই বাড়িটার কাছে যেতেই তিনটি বিস্ফারণের শব্দ শোনা যায়। এছাড়া তাদের লক্ষ্য করে গুলি চালায় সন্দেহভাজন হামলাকারীরা। পরে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ১৫ জনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এদের মধ্যে তিনজন নারী এবং ছয়জন শিশু। এছাড়া তিনজন সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারীও রয়েছে। তবে এতে নিরাপত্তা বাহিনীর কোনো সদস্য হতাহত হয়নি।

সাইন্থামারুথু এলাকার ওই বাড়ি থেকে প্রচুর বিস্ফোরক, ডেটোনেটরস, জেলিনাইট স্টিক, অ্যাসিডের বোতল, ইআইএসের পতাকা ও ইউনিফর্ম, সুইসাইড কিটস ও সামরিক বাহিনীর পোশাকও উদ্ধার করেছে শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনীর লোকজন।

গত শুক্রবারই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা সাংবাদিক সম্মেলনে ঘোষণা করেন, শ্রীলঙ্কার প্রতিটা বাড়িতে তল্লাশি চালানো হবে। প্রতিটা বাড়ির সদস্যদের খতিয়ান নেওয়া হবে৷ দেখা হবে কোথাও বেআইনি ভাবে কেউ লুকিয়ে রয়েছে কিনা। এর মাত্র কয়েক ঘণ্টা পরই ফের বিস্ফোরণ হয়।

প্রসঙ্গত, গত রবিবার ইস্টার সানডে উদযাপনের সময় চার্চে বিস্ফোরণে ২৫৩ জনের মৃত্যু হয়। আহত হন আরো ৫০০ জন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত