ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বুথফেরত সমীক্ষাকে ‘গসিপ’ বলে উড়িয়ে দিলেন মমতা

বুথফেরত সমীক্ষাকে ‘গসিপ’ বলে উড়িয়ে দিলেন মমতা

ভারতে রোববার শেষ হয়েছে ১৭তম লোকসভা নির্বাচনের সকল দফার ভোটগ্রহণ। এরপরই বেরিয়ে আসতে শুরু করেছে বুথফেরত সমীক্ষার ফলাফল যাতে এগিয়ে রয়েছে বিজেপি নেততৃত্বাধীন জোট এনডিএ। কিন্তু এ ধরনের সমীক্ষার ফলাফলকে মানতে নারাজ পশ্চিমবঙ্গের মুখ্যপন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি একে ‘গসিপ’ বলে উড়িয়ে দিয়েছেন। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে আবারও ইভিএম ভোটে কারচুপির অভিযোগ এনেছেন।

প্রায় সবক’টি বুথফেরত সমীক্ষার হিসেবেই দেখা যাচ্ছে, কেন্দ্রে সরকার গড়ার লড়াইয়ে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। বুথফেরত সমীক্ষার হিসেবে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা বেশ উজ্জ্বল নরেন্দ্র মোদির সামনে ।

বুথফেরত সমীক্ষার হিসেবে অবশ্য পশ্চিমবঙ্গে নিজেদের গড় রক্ষা করতে অনেকটাই সফল তৃণমূল। বিজেপির আসন অনেকটা বাড়লেও সংখ্যার হিসেবে রাজ্যের রাশ থাকছে মমতার হাতেই। যদিও এই ফলাফলকে গসিপ বলে উড়ালেন তিনি।

বুথফেরত সমীক্ষার ফল সামনে আসার পরই মমতার টুইট, ‘আমি এই বুথফেরত সমীক্ষার গসিপে বিশ্বাস করি না। গসিপ ছড়িয়ে দিয়ে হাজার হাজার ইভিএম পাল্টে দেয়ার ষড়যন্ত্র চলছে। আমি সমস্ত বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ, শক্তিশালী এবং সাহসী থাকার আহ্বান জানাচ্ছি। এই লড়াই আমরা সবাই একসঙ্গে লড়ব।’

পরে ফোনে এবিপি আনন্দকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘টোটাল গসিপ। এরা কেউ ভগবানের দূত নয়। এদের থিয়োরি বিশ্বাস করি না। এটা একটা চক্রান্ত। ইভিএম পাল্টে দিতে পারে। এটা আমার সন্দেহ। ইতিমধ্যেই আমার চার-পাঁচজনের সঙ্গে কথা হয়েছে। ভাল করে পাহারা দিন। কোনওভাবেই যাতে ইভিএম পাল্টাতে না পারে।’

মমতার দাবি, পুরোটাই নরেন্দ্র মোদির ষড়যন্ত্র। বিরোধী দলগুলো যাতে জোট বাঁধতে না পারে এজন্যই এ পরিকল্পনা করছেন মোদি।

সূত্র: আনন্দবাজার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত