ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

শপথের জন্য প্রস্তুত মোদি

শপথের জন্য প্রস্তুত মোদি

ভারতে বুথ ফেরত জরিপের পর শপথ নেয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন নরেন্দ্র মোদি। যদিও এখনও সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়নি। আগামীকাল বৃহস্পতিবার শুরু হবে ভোট গণনা।

ভারতের বেশিরভাগ বুথফেরত জরিপে দেখা যাচ্ছে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট তিন শতাধিক আসন নিয়ে ফের ক্ষমতায় আসছে। জরিপ ফলাফল প্রকাশের পর খুশির জোয়ারে ভাসছে মোদির দল বিজেপি। মঙ্গলবার শরিক দলের নেতাদের নৈশভোজে আমন্ত্রণ জানান বিজেপির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ। এখানে প্রধানমন্ত্রী মোদি ছাড়াও উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার, শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে, শিরমণি অকালি দল নেতা প্রকাশ সিং বাদল ও সুখবীর বাদল, এলজেপি থেকে রামবিলাস ও তার ছেলে চিরাগ পাসোয়ান।

নৈশভোজের শুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশাল ফুলের মালা পরানো হয়। পরে শপথ নিয়ে আলোচনা করেন জোটের নেতারা। পরে অনুষ্ঠানে ভাষণ দেন মোদি।

স্থানীয় সংবাদ মাধ্যম জিনিউজ জানায়, কমপক্ষে আটটি বুথ ফেরত জরিপে এগিয়ে এনডিএ। সেখানে বিরোধী কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ও অন্যরা শত চেষ্টা করলেও নরেন্দ্র মোদির আগামী পাঁচ বছরের জন্য ক্ষমতায় আসা ঠেকাতে পারছে না।

এনডিটিভি বলছে, ১৪টি এগজিট পোলের মধ্যে বারোটির হিসেবই বলছে এনডিএ পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পাবে। সংখ্যাটা ঘোরাফেরা করছে ২৮২ থেকে ৩৬৫-র মধ্যে। সমস্ত এগজিট পোলের গড় হিসেব অনুযায়ী, বিজেপির নেতৃত্বে এনডিএ জোট পাবে ৩০২টি আসন এবং কংগ্রেস ও তার জোটসঙ্গীরা পাবে ১২২টি আসন।

  • সর্বশেষ
  • পঠিত