ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

গুগল ট্রেন্ডসে রাহুলকে টেক্কা দিলেন মোদি

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০১৯, ১৩:০৬

গুগল ট্রেন্ডসে রাহুলকে টেক্কা দিলেন মোদি

ভারতে লোকসভা নির্বাচনের চলতি আবহে জনপ্রিয়তার নিরিখে কোন নেতাকে মানুষ সবথেকে বেশি খোঁজ করছেন এবারে সেই তথ্য সামনে নিয়ে এলো গুগল ট্রেন্ডস।

ভারতের ৫৫ টি শহরের মধ্যে ৪৯ টি শহরের মানুষ ইন্টারনেটে সবথেকে বেশি খোঁজ নিয়েছেন নরেন্দ্র মোদির। মূলত ভারতের মধ্যে গুগল সার্চে সবথেকে বেশি এগিয়ে রয়েছেন নরেন্দ্র মোদি এবং রাহুল গান্ধী।

গুগল রিপোর্ট বলছে, গত দুই মাসে এই বিষয়টি নিয়ে বেশ কয়েকটি সমীক্ষার ফলাফলে দেখা গিয়েছে, মোদিকে ঘিরে সার্চে উঠে এসেছে, ‘জার্নি অফ এ কমন ম্যান’ শব্দটি। অন্যদিকে, রাহুলকে ঘিরে সার্চে উঠে এসেছে, ‘চৌকিদার চোর’ শব্দটি।

রাহুল গান্ধী এবং নরেন্দ্র মোদির মধ্যে গুগল ট্রেন্ড যুদ্ধে মোদীকে কেন্দ্র করে সার্চ হয়েছে ৭৪,৪ শতাংশ। আর রাহুল গান্ধীকে ঘিরে সেই সার্চ হয়েছে ১২,৪ শতাংশ।

গুগল সার্চ অনুযায়ি, চলতি ২০১৯ সালের ১৯ মে বিকেল ৪ টে বেজে ২৬ মিনিট থেকে শুরু করে ২০ মে বেলা ১১ টা বেজে ২২ মিনিট পর্যন্ত সবথেকে বেশি সার্চ হয়েছে নরেন্দ্র মোদি শব্দটি। এই সার্চ শুধু ভারতেই হয়নি, সার্চ হয়েছে বাংলাদেশ এবং পাকিস্তানেও। সেখানেও দেখা গিয়েছে, মোদিকে নিয়ে যখন সার্চ-এর শতাংশ ৮৮। তখন রাহুল গান্ধীকে নিয়ে সার্চ হয়েছে মাত্র ১২ শতাংশ।

এছাড়াও জানা গিয়েছে, ভারতের বাইরে কানাডা, আমেরিকা ও বাংলাদেশ থেকে রাহুল গান্ধীকে নিয়ে গুগকে সার্চ করেছেন যথাক্রমে ২১, ১৮ ও ১৭ শতাংশ মানুষ। আর মোদিকে নিয়ে বাংলাদেশে ৮৩ শতাংশ, আমেরিকায় ১৮ শতাংশ এবং কানাডায় ৭৯ শতাংশ মানুষ সার্চ করেছেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত