ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বিজেপির কাছে হেরে একি করলেন কংগ্রেস কর্মী!

বিজেপির কাছে হেরে একি করলেন কংগ্রেস কর্মী!

ভারতে লোকসভা নির্বচন চলাকালে মধ্যপ্রদেশের বিজেপি নেতা রামবাবু মান্ডিলৈর সঙ্গে মধ্যপ্রদেশের রাজগড় এলাকার কংগ্রেস সমর্থক বাপুলাল সোরেন বাজি ধরেছিলেন। ভোটে জিতে নরেন্দ্র মোদি যদি আবার প্রধানমন্ত্রী হন তাহলে বাপুলাল মাথার চুল ফেলে ন্যাড়া হয়ে যাবেন।

ওই নির্বাচনে বিপুল আসন নিয়ে জিতেছেন মোদির দল। কাজেই দ্বিতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন তিনি। এমতাবস্থায় মাথার সমস্ত চুল কেটে কথা রাখলেন বাপুলাল সোরেন।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানালেন, ‘আমাদের দুজনের মধ্যে চুল কেটে ফেলার বাজি হয়েছিল। কথা হয়েছিল মোদি প্রধানমন্ত্রী হলে আমি চুল কেটে ফেলব আর রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হলে রামবাবু চুল কাটবে। আমাদের দল হেরে গিয়েছে বলে আমাকেই চুল কেটে ফেলতে হচ্ছে।’

রাজগড় এলাকায় রাজনৈতিক বিষয় নিয়ে শপথ নেওয়া বা বাজি ধরার ঘটনা ঘটছে অনেক দিন ধরে। ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর ইন্দু সিং নামে এক কংগ্রেস কর্মী এক বছর কথা বলেননি। আবার কংগ্রেস ক্ষমতায় থাকার সময় অখিলেশ সিং ডিজ্ঞি নামে এক বিজেপি কর্মী জুতো না পরে খালি পায়ে চলা ফেরা করতেন।

এবারও বিজেপি বিরাট জয় পেয়েছে। বলা যেতে পারে পাঁচ বছর আগে যে বিপুল জনপ্রিয়তা নিয়ে প্রধানমন্ত্রী সরকার করেছিলেন এবার তার পুনরাবৃত্তি হয়েছে।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত