ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

টুপি পরায় মুসলিম যুবককে বেধড়ক পিটুনি

টুপি পরায় মুসলিম যুবককে বেধড়ক পিটুনি
মোহাম্মদ বরকত আলম

ভারতের লোকসভা নির্বাচনে মোদির দল বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর সংখ্যাগুরু হিন্দুদের রোষের মুখে পড়েছেন সেখানকার মুসলিমরা। কখনও গোমাংস রাখ, কখনও বা টুপি পরাসহ নানা অজুহাতে মুসিলিমদের ওপর চড়াও হচ্ছে ধর্মান্ধ হিন্দুরা। রোববার মাথায় টুপি পড়ার অপরাধে দিল্লির গুরুগ্রামে এক মুসলিম যুবককে পেটানো হয়েছে।

রোববার রাতে রমজানে তারাবির নামাজ শেষে বাড়ি ফিরছিলেন ২৫ বছর বয়সী মোহাম্মদ বরকত আলম। তার মাথায় ছিল টুপি যার কারণে গুরুগ্রামের সর্দার বাজারের কাছে বিপদে পড়েন তিনি।

অভিযোগ, তাকে দেখেই এগিয়ে আসেন জনা ৫-৬ জন যুবক। প্রশ্ন করা হয় তিনি কেন এই টুপি পড়েছেন? নামাজের কথা বলতেই তারা আরও রেগে যায়। এরপরই তারা ওই লোকের মাথার টুপি খুলে নেয়। তারা তাকে এই বলে হুমকি দেয়, ওই এলাকায় মাথায় টুপি পরে চলাফেরা করা নিষেধ।

এখানেই শেষ নয়। ওই ব্যক্তির মাথা থেকে টুপি খুলে নেয়ার পর যুবকরা তাকে মারধোর করে বলে অভিযোগ। এছাড়া তাকে ‘ জয় শ্রী রা ‘ এবং ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিতেও বাধ্য করা হয়।

এ ঘটনায় গুরুগ্রামের সর্দার বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে অভিযুক্ত যুবকদের এখনও চিহ্নিত করতে পারেনি পুলিশ।

লোকসভা ভোটের ফলাফল প্রকাশের মাত্র দুদিন পর গোমাংস রাখার অভিযোগে মধ্যপ্রদেশের সেওনিতে তিন মুসলিমকে গাছের সঙ্গে বেধড়ক মারধর করা হযয়েছিলো। গোরক্ষকদের রোষ থেকে রেহাই পাননি এক মুসলিম মহিলাও। তার ওপরও হামলে পরেছিলো গোরক্ষকরা।

সূত্র: কলকাতা টুয়েন্টি ফোর

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত