ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬ আপডেট : ২৫ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুন ২০১৯, ২১:৪৪

প্রিন্ট

লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে ১৪টি সিংহ!

লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে ১৪টি সিংহ!
জার্নাল ডেস্ক

লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে ১৪টি সিংহ। দক্ষিণ আফ্রিকার একটি জাতীয় উদ্যান থেকে সিংহগুলো পালিয়ে যাওয়ার পর আশপাশের লোকালয়ে ঘোরাফেরা করছে।

দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কে আজ শুক্রবার এ ঘটনা ঘটে। সিংহগুলো পালিয়ে যাওয়ার ঘটনায় আশপাশের অঞ্চলে সতর্কতা জারি করা হয়েছে এবং বাসিন্দাদের সাবধানে চলাফেরা করতে বলা হয়েছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, জাতীয় উদ্যানের কাছে ফসকর ফসফেট খনি এলাকায় সিংহগুলোকে ঘুরতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে, কোনো না কোনোভাবে সিংহগুলো উদ্যান থেকে পালিয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার উত্তরাঞ্চলের লিমপোপো প্রদেশ এলাকার সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, খনি অঞ্চল ও এর আশপাশের বাসিন্দাদের সতর্ক করা হয়েছে।

এ ঘটনায় সরকারি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন ক্রুগার ন্যাশনাল পার্কের কর্মকর্তারা। বৈঠকে সিদ্ধান্ত হয় যে, সিংহগুলোকে ধরে আবার উদ্যানে ফিরিয়ে আনা হবে। ক্রুগার ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষ সতর্ক করে দিয়ে বলছে, সিংহগুলো সাধারণ বাসিন্দাদের বিপদের কারণ হতে পারে। তাই সবাইকে সাবধানে থাকার অনুরোধ করা হয়েছে।

চলতি সপ্তাহের শুরুর দিকে একই জাতীয় উদ্যানে চিতাবাঘের আক্রমণে প্রাণ হারায় দুই বছর বয়সী এক শিশু। পরে দুটি চিতাবাঘকে চিহ্নিত করে হত্যা করে পার্ক কর্তৃপক্ষ। মূলত ওই ঘটনার পুনরাবৃত্তি রোধ করতেই চিতাবাঘ দুটিকে হত্যা করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত