ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সৌদির পর পাকিস্তানে কাতারের বিনিয়োগ

সৌদির পর পাকিস্তানে কাতারের বিনিয়োগ

সৌদি আরবের পর এবার পাকিস্তানে কাতারের বিনিয়োগের পরিকল্পনা। কাতারের আমিরের ইসলামাবাদ সফরে বেশকিছু সমঝোতা স্মারক এবং চুক্তি সই হবে।

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণে শনিবার কাতারি আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি সরকারি সফরে পাকিস্তান এসেছেন। তিনি দু দিনের সফরে ইসলামাবাদে পৌঁছেছেন। তার সঙ্গে রয়েছে উঁচু পর্যায়ের একটি প্রতিনিধিদল। এতে কাতারের কয়েকজন মন্ত্রী ও শীর্ষ পর্যয়ের কর্মকর্তা রয়েছেন।

কাতারের আমির পাকিস্তানে পৌঁছানোর আগে পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুর রহমান আলে সানি ইসলামাবাদে পৌঁছান এবং তাকে অভ্যর্থনা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।

জানা যায়, ইসলামাবাদ সফরের সময় কাতারি আমির পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে বৈঠক করবেন। কাতারি আমির দু দেশের মধ্যে জোরালো ও লাভজনক অর্থনৈতিক সম্পর্কে গড়ে তোলার উপায় নিয়ে আলোচনা করবেন। এছাড়া, বেশকিছু সমঝোতা স্মারক এবং চুক্তি সই হবে। এতে দু দেশের মধ্যে সহযোগিতা শক্তিশালী হবে।

চলতি সপ্তাহের প্রথম দিকে পাক প্রধানমন্ত্রী সামাজিক যোগযোগের মাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছিলেন, সফরের সময় কাতারি আমির পাকিস্তানে দু হাজার ২০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দেবেন।

এর আগে সৌদি আরব পাকিস্তানে দু হাজার একশ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত