ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সৌদিতে ফের ড্রোন হামলা, সিরীয় নাগরিক নিহত

সৌদিতে ফের ড্রোন হামলা, সিরীয় নাগরিক নিহত

সৌদি আরবের আবাহ আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হামলায় একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও সাতজন। নিহত ওই ব্যক্তি সিরিয়ার নাগরিক।

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের মুখপাত্র তুর্কি আল মালকির বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম সৌদি প্রেস এজেন্সি।

মুখপাত্র তুর্কি আল মালকি সৌদি সংবাদ সংস্থাকে জানান, রোববার স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা ওই বিমানবন্দরে ড্রোন হামলা চালায়। ওই বিমানবন্দর দিয়ে প্রতিদিন দেশি বিদেশি মিলিয়ে হাজার হাজার যাত্রী ও বিশেষজ্ঞ পর্যায়ের লোকজন যাতায়াত করে থাকে। রোববারের ওই হামলায় এক সিরীয় নাগরিক নিহত এবং আরো সাত বেসামরিক আহত হয়েছেন। তবে আহতরা কোন দেশের নাগরিক তা স্পষ্ট করে বলা হয়নি।

এর আগে গত ১২ জুন সৌদি আরবের ওই একই বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছিলো হুতি বিদ্রোহীরা। ওই হামলায় তিন নারী ও দুই শিশুসহ ২৬ সৌদি নাগরিক আহত হয়েছিলো। এরপর জোট বাহিনী একই বিমানবন্দর লক্ষ্য করে চালানো হুতিদের আরো পাঁচটি ড্রোন হামলা ব্যর্থ করে দিয়েছে।

এদিকে রোববারের ওই হুথি হামলার বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত,ব্রিটেন ও যুক্তরাষ্ট্র।

সূত্র: সৌদি গেজেট

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত