ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

গাছ লাগানোর জন্য সরকারি ছুটি!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ২২:৩০

গাছ লাগানোর জন্য সরকারি ছুটি!

পরিবেশ রক্ষায় বেশি করে গাছ লাগানোর উৎসাহ দিতে সরকারি ছুটি ঘোষণা করতে যাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। শিগগিরই তিনি বৃক্ষরোপনের জন্য এ সরকারি ছুটি ঘোষণা করবেন।

তুরস্ক ভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘দ্য ডেইলি সাবাহ’ শনিবার এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃক্ষরোপণ আন্দোলনের ডাক দিয়ে দেশটিতে সাড়া ফেলে দেয়া যুবক এনিস সাহিনের ভাইরাল হওয়া স্ট্যাটাসে সাড়া দিয়ে ওই ছুটি ঘোষণা দিতে যাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট।

ভাইরাল হওয়া ওই স্ট্যাটাসে তুর্কি যুবক সাহিন বলেন, চমৎকার একটি আইডিয়া পেয়েছি। মুসলিম প্রধান দেশ হিসেবে আমরা ঈদুল ফিতর ও ঈদুল আজহায় সরকারি ছুটি পাই।

গাছ লাগানোর জন্য একটি সরকারি ছুটি হলে কেমন হয়? আসুন আমরা দেশের ৮ কোটি ২০ লাখ মানুষ এক সঙ্গে ওই দিনটিতে গাছ লাগাই। পরবর্তী প্রজন্মের জন্য আমরা একটি সবুজ পৃথিবী রেখে যেতে চাই।

তার এ পোস্টে কয়েক ঘণ্টায় সাড়ে ৫ লাখ লাইক ও কমেন্ট পড়ে। এদের মধ্যে সরকারি আমলারা আছেন। এক পর্যায়ে এটি নজরে পড়ে প্রেসিডেন্ট এরদোগানের।

তুর্কি প্রেসিডেন্ট সাহিনকে তার পোস্টের জন্য ধন্যবাদ দিয়ে বলেন, চমৎকার একটি আইডিয়া দিয়েছেন সাহিন। এ জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। শিগগির আমি আমার কর্মকর্তাদের সঙ্গে বসে গাছ লাগানোর জন্য একটি ছুটির দিন ঘোষণা করবো।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত