ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

হনুমানের মূর্তির জন্য কোটি টাকার মুকুট!

হনুমানের মূর্তির জন্য কোটি টাকার মুকুট!

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হনুমানের মূর্তির জন্য আড়াই কেজি ওজনের সোনার মুকুট উপহার দেয়ার ঘোষনা দিয়েছেন। ওই মুকুটটির আনুমানিক বাজার দর হবে প্রায় এক কোটি রুপি।

জানা গিয়েছে, গত রবিবার উত্তরপ্রদেশের স্বামী কল্যাণদেবের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক অনুষ্ঠানে যোগ দিতে শুকরাতাল জেলায় যান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুকরাতালে গঙ্গার ধারে প্রায় ৭৫ ফুটের একটি হনুমানের মূর্তি রয়েছে। সেই হনুমান মূর্তি দর্শন করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষনা করেন, ওই হনুমান মূর্তির জন্য তিনি সোনার মুকুট উপহার দেবেন।

যোগীর বজরংবলী প্রেম অবশ্য নতুন কিছু নয়। বিভিন্ন জনসভায় একাধিকবার তাকে বলতে শোনা গিয়েছে, ওদের আলী পছন্দ আর আমাদের বজরংবলী। ওরা আলী নিয়ে থাক, আমরা বজরংবলী নিয়ে থাকি।

যোগী ঘোষনা দেন, হনুমান মূর্তির জন্য তিনি যে সোনার মুকুট উপহার দেবেন তার ওজন হবে অন্তত আড়াই কেজি।

বরাবরই বিজেপির হিন্দুত্ববাদের মুখ হিসেবে পরিচিত যোগী। তিনি হনুমানের মূর্তির জন্য এত মূল্যবান বস্তু দান করায় বিরোধীরা প্রশ্ন তুলবেন সেটাই স্বাভাবিক। বিরোধীদের দাবি, হিন্দুত্বের জিগির তুলতেই মন্দিরে গিয়ে কোটি কোটি টাকা দান করছেন মুখ্যমন্ত্রী। এই টাকায় গরিব মানুষের উন্নয়ন করা যেত বলেও দাবি করছেন বিরোধী শিবিরের কেউ কেউ।

উল্লেখ্য, গতবছর রাজস্থানে ভোটপ্রচারে গিয়ে হনুমানকে দলিত বলে বিতর্কে জড়িয়েছিলেন যোগী। তারপর সেই হনুমানের মূর্তির জন্যই এতো দামী মুকুট দান নিয়ে বেশ রসিকতাও হচ্ছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত