ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

খাদ্য উৎসবে বন্দুক হামলায় নিহত বেড়ে ৪

ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত ৪

যুক্তরাষ্ট্রের র‌্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের এক ফুড ফ্যাস্টিভ্যালে চালানো বন্দুক হামলায় হামলাকারীসহ চারজন নিহত হয়েছেন। এর আগের খবরে নিহতের সংখ্যা এক বলে জানানো হয়েছিলো। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন। স্থানীয় এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স।

এ ঘটনার মাত্র তিন দিন আগে লস অ্যাঞ্জেলেসে এলাপাতাড়ি গুলি করে বাবা ও ভাইসহ কমপক্ষে চারজনকে হত্যা করেছিলো এক বন্দুকধারী যুবক।

ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চলীয় গিলরয় শহরে তিনদিন ধরে চলা গিলরয় গার্লিক ফেস্টিভ্যাল বা রসুন উৎসবের শেষ দিন ছিলো রোববার। এদিন সন্ধ্যায় উৎসবের শেষ মুহূর্তে হঠাৎ এক বন্দুকধারী হামলা চালায়। এতে কমপক্ষে চারজন নিহত এবং আরো ১৫ জন আহত হয়। নিহতদের মধ্যে হামলাকারীও রয়েছেন।

জুলিসা কনট্রেরাস নামের এক প্রত্যক্ষদর্শী এনবিসিকে বলেন, ৩০ বছর বয়সী শেতাঙ্গ এক যুবক রাইফেল থেকে গুলি ছুড়েছে। গিলরয় পুলিশের প্রধান স্কট স্মিথ বলেছেন, উৎসব স্থলের বেড়া একটি যন্ত্রের সাহায্যে কেটে ঢুকে পড়েন ওই হামলাকারী।

ক্যালিফোর্নিয়ার গিলরয় শহরের পুলিশ বলছে, হামলাকারী অ্যাসল্ট রাইফেল থেকে গুলি চালিয়েছে। তবে এই হামলাকারীর আরও এক সহযোগীকে ধরতে শহরের অন্যপ্রান্তের স্যান জোসে এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

তিনি আরো বলেন, প্রত্যক্ষদর্শীরা বলেছেন, এ ঘটনায় আরও একজন জড়িত বলে ধারণা করা হচ্ছে। সম্ভবত তার সহযোগী হিসেবে কাজ করছেন তিনি। হামলায় আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

যুক্তরাষ্ট্রে প্রায়ই এ জাতীয় বন্দুক হামলা হয়ে থাকে। এর আগে গত বুধবার রাতে লস অ্যাঞ্জেলেসের নোগা পার্কের নিজ বাসায় নিজের বাবা-মা ও ভাইকে গুলি করেন গেরি ডিন জারাগোজা নামে ২৬ বছরের এক যুবক। এতে যুবকের বাবা ও ভাই ঘটনাস্থলেই নিহত হন। আহত হন তার মা। পরে ওই যুবকের হামলায় আরো দুজন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছিলেন আরো দুইজন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত