ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

দিল্লিতে বন্যা সতর্কতা জারি

দিল্লিতে বন্যা সতর্কতা জারি

ভারতের রাজধানী নয়াদিল্লিতে এবার দেখা দিয়েছে বন্যা। গত কয়েকদিন ধরেই দিল্লিতে বন্যার বিপদ সংকেত দেওয়া হচ্ছিলো। সোমবার বিকালের পর সেই বিপদ সংকেতের আশঙ্কা বাড়তে শুরু করেছে। ইতিমধ্যেই বাড়তে শুরু করেছে যমুনা নদীর পানি।

সোমবার বিকাল ৩টার পর থেকেই বিপদ সীমার উপর দিয়ে বইতে আরম্ভ করেছে যমুনার পানি। বিপদের আঁচ বুঝেই দিল্লির লোহা পুলে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে দিল্লি ট্রাফিক পুলিশ। দিল্লি জেলা শাসকের নির্দেশ মতোই লোহা পুলে বন্ধ রাখা হয়েছে যান চলাচল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লোহাপুলে সমস্ত যান চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

মূলত হরিয়ানা রাজ্যের হিরাকুদ ব্যারেজ থেকে পানি ছাড়ার কারনেই দিল্লির যমুনা নদীর পানি বাড়তে শুরু করেছে। ইতিমধ্যেই হিরাকুদ বাঁধ থেকে প্রায় ৮,৪৭ লাখ কিউসেক পানি ছাড়া হয়েছে। আজ পর্যন্ত এতো পরিমান পানি কখনও ছাড়া হয়নি বলে জানিয়েছে সেচ দফতরের কর্মকর্তারা। আর পানি ছাড়লে দিল্লিতে পানি ঢুকে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

পরিস্থিতি মোকাবিলায় সোমবার সকাল থেকে দফায় দফায় কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইতিমধ্যেই দিল্লির পাশে যমুনা নদী তীরবর্তী এলাকায় বসবাসকারী বাসিন্দাদের এলাকা খালি করে দেওয়ার নির্দেশ জারি করেছে প্রশাসন। আগামী ৪৮ ঘন্টা যমুনা নদী তীরবর্তী এলাকায় বন্যার সতর্কতা জারি করা হয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত