ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ইয়েমেনে সৌদি জোটের হামলা, নিহত ৬০

ইয়েমেনে সৌদি জোটের হামলা, নিহত ৬০
প্রতীকী

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের পশ্চিমাঞ্চলের একটি কারাগারে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত নেতৃত্বাধীন জোট বিমান হামলা চালিয়েছে। এ ঘটনায় প্রায় ৬০ জনের প্রাণহানি ঘটেছে।

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলছে, আন্তর্জাতিক সংস্থাগুলোর নীরবতা ইয়েমেনকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

হিজবুল্লাহর বিবৃতিতে আরও বলা হয়েছে, ইয়েমেনের জনগণের ওপর বর্বর হামলা অব্যাহত রেখেছে সৌদি জোট। অথচ আন্তর্জাতিক সংগঠনগুলোর পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া ও প্রতিবাদ জানানো হচ্ছে না। ইয়েমেনে সৌদি বর্বরতা বন্ধে অবিলম্বে আন্তর্জাতিক সমাজের পদক্ষেপ দাবি করেছে হিজবুল্লাহ।

বিদ্রোহী গোষ্ঠী হুথির স্বাস্থ্যবিষয়ক মন্ত্রণালয়ের মুখপাত্র ইউসুফ আল-হাদরি বলেছেন, রোববার ইয়েমেনের ধামার শহরের একটি কারাগারে বিমান হামলা চালিয়েছে সৌদি ও আরব আমিরাত নেতৃত্বাধীন জোট। এতে কমপক্ষে ৬০ জন নিহত হয়েছেন।

সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত সামরিক জোটের এক বিবৃতিতে বলা হয়েছে, ধামারে হুথি বিদ্রোহীদের স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা পরিচালনা করা হয়েছে। এতে হুথিদের মজুদকৃত ড্রোন ও ক্ষেপণাস্ত্র ধ্বংস হয়েছে।

স্থানীয় বাসিন্দারা ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, ধামারে রাতভর অন্তত ছয়বার বিমান হামলা হয়েছে। এক বাসিন্দা বলেন, প্রচুর শক্তিশালী বিস্ফোরণ হয়েছে এবং পুরো শহর কেঁপে উঠেছে। সকালের আগে অ্যাম্বুলেন্সের সাইরেনের শব্দ পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত