ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ক্যালিফোর্নিয়া নৌকায় ভয়াবহ আগুন, নিহত বেড়ে ২৫

ক্যালিফোর্নিয়া নৌকায় ভয়াবহ আগুন, নিহত বেড়ে ২৫

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের এক দ্বীপে নৌকায় অগ্কিাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা ২৫য়ে গিয়ে দাঁড়িয়েছে। কমপক্ষে আটজন প্রাণ হারিয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন আরো নয়জন। তবে তাদের কাউকে আর জীবিত উদ্ধার করা সম্ভব হবে না বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স।

স্থানীয় এক কোস্টগার্ড জানায়, সোমবার স্থানীয় সময় ভোর সোয়া তিনটার দিকে সান্তা ক্রুজ দ্বীপ থেকে ছেড়ে আসার অল্প সময় পরেই 'কনসেপশন' নামের ৭৫ ফুট লম্বা নৌকাটিতে আগুন ধরে যায়। আগুন লাগার অল্প সময় পরেই নৌকাটি ডুবে যায়। এসময় নৌকার বেশিরভাগ যাত্রী ঘুমাচ্ছিলেন। ফলে তারা পালাতে পারেনি। তবে নৌকার ডেকে থাকা পাঁচ নাবিক দ্রুত একটি সেতুতে নেমে পড়েন। ফলে তারা বেঁচে যান।

দুর্ঘটনার পরপরই উদ্ধার তৎপরতা শুরু করে দমকল বাহিনীর লোকজন ও ডুবুরিরা। তারা প্রথম দিকে দুই নারীসহ আটজনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় ২৬ জন নিখোঁজ থাকার কথা জানানো হয়েছিলো।

কিন্তু পরে দেশটির কোস্টগার্ড কর্তৃপক্ষ জানায়, এখন পর্যন্ত ২৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান এখনও চলছে।

সান্তা বারবারার কাউন্টি শেরিফ বিল ব্রাউন জানান, আগুন লাগার পর নৌকাটি পানির ১৮ মিটার নিচে উল্টা হয়ে ডুবে যায়। এ সময় নৌকাটিতে মোট ৩৯ জন আরোহী ছিলেন। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

সূত্র: রয়টার্স

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত