ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৩

প্রিন্ট

ভারতে চলছে ধরপাকড়, চন্দ্রবাবু নায়ডুসহ বহু আটক

ভারতে চলছে ধরপাকড়, চন্দ্রবাবু নায়ডুসহ বহু আটক
অনলাইন ডেস্ক

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও তেলুগু দেশম পার্টির (টিডিপি) প্রধান চন্দ্রবাবু নায়ডু ও তার ছেলে লোকেশকে গৃহবন্দি করেছে রাজ্য সরকার। কেবল এই দু’জনকেই নয়, রাজ্যটিতে আটক করা হয়েছে আরো বহু রাজনৈতিক নেতা-কর্মীকে। এছাড়া বেশ কয়েকজনকে হত্যা করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, বুধবার সকালে টিডিপি নেতারা নায়ডুর বাড়িতে যেতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ। এরপরই নায়ডুকে আটক করা হয়। এছাড়া টিডিপি নেতা দেবিনেনি অবিনাশ, কেসিনেনি নানি ও ভুমা অখিলাপ্রিয়াকে-ও গৃহবন্দি করা হয়েছে।

অন্ধ্রপ্রদেশের ওয়াইএস জগন মোহন রেড্ডির সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ও আন্দোলন করা থামাতেই এই ধরপাকড় করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ইতিমধ্যেই রাজ্যের পালনাড়ু এলাকায় সমাবেশ নিষিদ্ধ করেছে সরকার। সেখানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

রাজ্যের ক্ষমতাসীন ওয়াইএসআর কংগ্রেসের সরকারের বিরুদ্ধে একাধিক বিক্ষোভ আন্দোলনের কর্মসূচি নিয়েছিল টিডিপি। সেই বিক্ষোভ ঠেকাতেই দলের নেতা চন্দ্রবাবু নায়ডু ও বাকিদের গৃহবন্দি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া দলের আরো আট কর্মী ও সমর্থককে খুন করা হয়েছে বলেও অভিযোগ দলটির। তাদের আরো অভিযোগ, দল ছেড়ে দেওয়ার জন্যও নেতা কর্মূদের ওপর ক্রমাগত রাজনৈতিক চাপ আসছে।

গ্রেপ্তার হওয়ার আগে রাজ্য সরকারের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভের প্রস্তুতি নিয়েছিলেন এই টিডিপি নেতা। অন্ধ্রপ্রদেশে এখন গণতন্ত্রের কালো দিন চলছে বলেও অভিযোগ করেছিলেন চন্দ্রবাবু নায়ডু। রাজ্য সরকারের একনায়কতান্ত্রিক মনোভাবের বিরোধিতা করে বুধবার রাত ৮টা পর্যন্ত অনশনের কর্মসূচি নিয়েছিলেন চন্দ্রবাবু। তার আগেই তাকে গৃহবন্দি করা হলো।

সূত্র: কলকাতা টুয়েন্টি ফোর

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত