ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৯

প্রিন্ট

কাচ খেয়েই কাটিয়ে দিলেন ৪৫ বছর

কাচ খেয়েই কাটিয়ে দিলেন ৪৫ বছর
অনলাইন ডেস্ক

খাওয়া দাওয়া নিয়ে নানা মানুষের নানা বায়নাক্কা থাকতেই পারে। কেউ সারাজীবন নিরামিষ খেয়ে কাটিয়ে দেন। কারো আবার মাছ বা মাংস না হলে একবেলাও চলে না। কিন্তু সম্প্রতি এমন এক ব্যক্তির খোঁজ পাওয়া গেছে যিনি আমিষ বা নিরামিষ নয়, তার শখ কাচের টুকরো কড়মড় করে চিবিয়ে খাওয়া। গত ৪০-৪৫ বছর ধরে তিনি কাচ চিবিয়ে খাচ্ছেন। কাচ না খেলে তার চলেই না!

এই ব্যক্তির নাম দয়ারাম সাহু। তিনি ভারতের মধ্যপ্রদেশের দিনদোরি জেলার বাসিন্দা, পেশায় একজন আইনজীবী।

শনিবার স্থানীয় এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘গত ৪০-৪৫ বছর ধরে এটাই আমার নেশা। কাচ খাওয়ার জন্য আমার দাঁতের খুব ক্ষতি হচ্ছে। কিন্তু, কিছুতেই এটা ছাড়তে পারছি না। তবে আগে অনেক বেশি কাচ খেলেও এখন কমিয়ে দিয়েছি।’

নেশার জন্য নিজে কাচ খেলেও অন্যদের এটা খেতে নিষেধ করেছেন তিনি। কেননা কাচ খাওয়া যে স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর সেটা তিনি জানেন। এই অভ্যাস শরীরের অনেক ক্ষতি করতে পারে বলেও মনে করছেন দয়ারাম সাহু। তার পরও চার দশকের বেশি সময় ধরে এটাই তার একমাত্র নেশা।

ওই সাক্ষাৎকারের ভিডিওতে দেখা যাচ্ছে, একটি চেয়ার বসে আছেন ওই আইনজীবী দয়ারাম সাহু। আর কোলে থাকা একটি প্লেটে বোতল ভেঙে রাখা হয়েছে। আর কথা বলতে বলতে সেই বোতলের ভাঙা কাচ কড়মড়িয়ে চিবিয়ে খাচ্ছেন তিনি। তার খাওয়া দেখে মনে হয় কাচ নয়, তিনি কোনো দামি রেস্টুরেন্টে বসে সুস্বাদু পদ খাচ্ছেন। এতটাই মজা করে কাচ খান তিনি।

তবে কাচ খাওয়ার কারণে তার কোনো শারীরিক সমস্যা হয়েছে কিনা সে বিষয়ে তিনি কিছু বলেননি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত