ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ভারতে ভারী বৃষ্টিপাতে ৪৭ জনের মৃত্যু

ভারতে ভারী বৃষ্টিপাতে ৪৭ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় গত চব্বিশ ঘণ্টায় ৪৭ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো বহু মানুষ। শুক্রবার ভারী বৃষ্টিপাতের কারণে রাজ্যের বিভিন্ন স্থান প্লাবিত হওয়ায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে বলেও খবর পওয়া গেছে।

ত্রান কমিশনারের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন ঘটনায় গত বৃহস্পতিবার থেকে রাজ্যে ৪৭ জনের মৃত্যু হয়েছে। তারা মারা গেছেন দেয়াল ধসে, সাপের কামড়, পানিতে ডুবে ও বজ্রপাতসহ বৃষ্টিপাতজনিত বিভিন্ন দুর্ঘটনায়।

এছাড়া অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে লক্ষ্ণৌও, আমেঠি, হারদোইসহ বেশ কিছু জেলায় স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছে, প্রতাপগরে ছয়জন, রায়বেরেলিতে ছয়জন, আমেঠিতে পাঁচজন, চানদাওলি চারজন, বারানসিতে চারজন, প্রয়াগরাজ, বারাবানকি, মাহোব এবং মির্জাপুরে তিনজন করে, আমবেদকরে নগরে দু'জন এবং কানপুর, গোরাখপুর, সোনেভদ্র, অযোধ্যা, শাহারানপুর, জৌনপুর, কাউসামবি এবং আজমগরে একজন করে মারা গেছেন।

বৃষ্টিপাতের ফলে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে যথাযথ ব্যবস্থা গ্রহণে স্থানীয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এছাড়া এসব নিহতদের পরিবারকে চার লাখ টাকা এবং আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত