ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভারতীয় হামলায় এক পাকিস্তানি সেনা নিহত

ভারতীয় হামলায় এক পাকিস্তানি সেনা নিহত

নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে পাকিস্তান ও ভারতের সীমান্তবর্তী এলাকা। কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তানের ওপর হামলা চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এ হামলায় পাকিস্তান সেনাবাহিনীর এক সদস্য নিহত ও দুই বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

বৃহস্পতিবার পাক আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে এ তথ্য জানায়।

পাক আইএসপিআর বলছে, সীমান্ত রেখার কাছে বারোহ ও চিরিকোট সেক্টরে অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলাবর্ষণ করেছে ভারতীয় সেনাবাহিনী। এতে সেনাবাহিনীর এক সিপাহী নিহত ও সেরিয়ান গ্রামের দুই বেসামরিক নারী আহত হয়েছেন।

তবে পাকিস্তানি সেনাবাহিনীর পাল্টা গোলায় ভারতীয় সেনাবাহিনীর নিরাপত্তা চৌকি গুড়িয়ে গেছে বলে দাবি করা হয়েছে। পাক আইএসপিআর বলছে, পাক সেনাবাহিনীর গোলায় ভারতীয় সৈন্য নিহত হওয়ারও খবর পাওয়া গেছে।

এর আগে গত বুধবার ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের গুলিতে পাক অধিকৃত আজাদ-কাশ্মীরের দুই বেসামরিক নাগরিক আহত হন। বিনা উস্কানিতে অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলাবর্ষণের ঘটনায় মঙ্গলবার পাকিস্তানে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনার গৌর আহলুওয়ালিয়াকে ডেকে প্রতিবাদ জানায় পাক পররাষ্ট্রমন্ত্রণালয়।

গত ৫ আগস্ট ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে পারমাণবিক অস্ত্রধারী প্রতিবেশি এ দুই দেশের মাঝে তীব্র উত্তেজনা চলছে। সীমান্তে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাল্টাপাল্টি গোলাবর্ষণে উভয় দেশের বেশ কয়েকজন সেনাসদস্য ও বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত