ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঘর থেকে জনপ্রিয় পপ তারকার মরদেহ উদ্ধার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৪:৫৯  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০১৯, ১৫:০৪

পপ তারকা সুলির মরদেহ উদ্ধার

দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ও বিতর্কিত পপ তারকা সুলির মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার রাজধানী সিউলের নিজ বাড়ি থেকেই তার মরদেহ পাওয়া যায়।

তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশ ধারণা করছে।

সিউলের পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, প্রাথমিক তদন্তে আত্মহত্যার বিষয়টি প্রতীয়মান হয়েছে। এই পপতারকা স্পষ্টবাদী বক্তব্য ও বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচিত। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ৫০ লাখ। তিনি ‘নো ব্রা’ আন্দোলনের জন্য আলোচিত। এ নিয়ে তাকে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকবার হয়রানির শিকার হতে হয়েছে।

পুলিশ বলছে, তারা সুলির অস্বাভাবিক এই মৃত্যুর কারণ অনুসন্ধানে তদন্ত কার্যক্রম শুরু করেছে। তবে প্রাথমিক তদন্তে অনুমান করেছে যে সুলি আত্মহত্যা করেছেন। প্রসঙ্গত, ২০১৫ সাল পর্যন্ত সুলি দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ব্যান্ড এফের (এক্স) সদস্য ছিলেন।

২০১৫ সালে যখন ব্যান্ড ছেড়ে দেন তখন তিনি কারণ হিসেবে অভিনয়ের দিকে বেশি মনযোগ দেয়ার কথা জানান। অনেকে মনে করেন, সুলিকে নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ার পর তাকে ব্যান্ড থেকে বহিষ্কার করা হয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ৫০ লাখের বেশি।

পপ তারকা সুলি তার স্পষ্টবাদী বক্তব্য ও ‘বিতর্কিত’ কর্মকাণ্ডের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচিত ছিলেন। তার ‘নো ব্রা’ আন্দোলনে সমর্থন ছিল না অনেকের। তাই বিষয়টি নিয়ে তাকে অনলাইনসহ নানা মাধ্যমে অনেকবার হয়রানির শিকার হতে হয়েছে।

সুলির প্রকৃত নাম চোই জিন রি। ২০১৭ সালে সুলির ঘনিষ্ঠ বন্ধু আরেক কোরিয়ান পপ তারকা জং হিউন ২৭ বছর বয়সে আত্মহত্যা করেন। সুলি সম্পর্কে বিবিসির বিনোদন সাংবাদিক টেইলর গ্লাসবি বলেন, মুক্তমনা সুলি নিজের মতো জীবন যাপন করতে চাইতেন। কিন্তু রক্ষণশীল কোরীয় সমাজ তা মেনে নিত না।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত