ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৯, ০৬:০৭

প্রিন্ট

৩১১ ভারতীয়কে ফেরত পাঠাল মেক্সিকো

৩১১ ভারতীয়কে ফেরত পাঠাল মেক্সিকো
জার্নাল ডেস্ক

মেক্সিকো অভিবাসন কর্তৃপক্ষ প্রথমবারের মতো ৩১১ জন ভারতীয়কে আটক করে ফেরত পাঠিয়েছে। এদের মধ্যে নারীরাও রয়েছেন। দেশটির বিভিন্ন অঞ্চল থেকে তাদের আটক করা হয়। অবৈধভাবে দেশটিকে অবস্থান করে সীমান্ত পার হওয়ার অপেক্ষায় ছিলেন তারা। সীমান্তে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়াকড়ি আরোপের পর এমন ব্যবস্থা নিয়েছে মেক্সিকো কর্তৃপক্ষ। খবর এনডিটিভির।

বুধবার দেশটির জাতীয় অভিবাসন কর্তৃপক্ষের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতীয় এসব নাগরিকের এখানে বসবাসের অনুমতি ছিল না। তাদেরকে তোলুকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোয়িং ৭৪৭ বিমানের একটি ফ্লাইটে করে ভারতের রাজধানী দিল্লিতে ফেরত পাঠানো হয়েছে।

ভারতীয় এসব নাগরিককে দেশটির ওক্সাকা, বাজা ক্যালিফোর্নিয়া, ভেরাক্রুজ, ছিয়াপাস, সোনোরা, মেক্সিকো সিটি, দুরাঙ্গো এবং টাবাস্কো প্রদেশের অভিবাসী কর্তৃপক্ষ আটক করার পর তাদের কাছে হস্তান্তর করে।

গত জুনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেক্সিকোকে হুঁশিয়ার করেন যদি তারা দেশের ভেতর অবৈধ অভিবাসী চিহ্নিত করতে অভিযান না চালায় তাহলে দেশটির সকল আমদানী পণ্যে শুল্ক আরোপ করবেন। তারপর দেশটির কর্তৃপক্ষ অবৈধদের চিহ্নিত করতে অভিযান শুরু করে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত