ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

যাত্রীবাহী বাসে আগুন, নিহত ৩০

কঙ্গোতে ভয়াবহ বাস দুর্ঘটনায় নিহত ৩০

আফ্রিকার দেশ কঙ্গোতে রোববার রাতে একটি যাত্রীবাহী বাসে আগুন ধরে যাওয়ার ঘটনায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৮ জন। রেডক্রসের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

রোববার রাতে যাত্রীবোঝাই বাসটি লুফু এলাকা থেকে রাজধানী কিনশাসা যাওয়ার পথে ব্রেকফেল করে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়ক থেকে নিচে পড়ে উল্টে যায়। আর সঙ্গে সঙ্গে এতে আগুন ধরে যায়। বাসটিতে যাত্রী ছাড়াও প্রচুর মালামাল ছিলো বলে জানা গেছে।

এ সম্পর্কে রেডক্রসের মুখপাত্র ডেভিড সিয়ালা জানান, দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের প্রাণ হারানোর খবর পেয়েছি। এ ঘটনায় আহত ১৮ জনেরই শরীরের ৩০ ভাগ পুড়ে গেছে। আমরা দুর্ঘটনায় নিহতদের মরদেহ সনাক্ত করার চেষ্টা করছি।

নাচা নামের আহত এক যাত্রী জানান, দুর্ঘটনায় পড়া বাসটিতে শতাধিক যাত্রী ছিলো। অনেকের দেহ এমনভাবে পুড়ে গেছে যে, তাদের চেনাই যাচ্ছে না।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, যাত্রী ও মালপত্র বোঝাই বাসটি লুফু থেকে কিনশাসা যাওয়ার পথে যান্ত্রিক বিভ্রাটের শিকার হয়। এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে পাশের নিচু জমির ওপর গড়িয়ে পড়ে এবং উল্টে গিয়ে এতে আগুন ধরে যায়।

সূত্র: আল জাজিরা

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত