ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাজ্যে উদ্ধার ৩৯ মরদেহ চীনা নাগরিকদের

যুক্তরাজ্যে উদ্ধার ৩৯ মরদেহ চীনা নাগরিকদের

যুক্তরাজ্যের এসেক্সে লরির ভেতর পাওয়া ৩৯টি মরদেহ চীনা নাগরিকদের বলে ধারণা প্রকাশ করেছে পুলিশ।

এসেক্সের পুলিশ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, আমরা নিশ্চিত হয়েছি যে লাশগুলোর ৮ টি নারীর আর ৩১ টি পুরুষের। সবগুলো লাশই চীনা নাগরিকদের বলে ধারণা করা হচ্ছে।

খুনের সঙ্গে জড়িত সন্দেহে লরিটির ২৫ বছর বয়সী চালক মো রবিনসনকে গ্রেপ্তার করে এসেক্স পুলিশ। রবিনসন নর্দার্ন আয়ারল্যান্ডের আর্মাগ কাউন্টির পোর্টাডাউনের বাসিন্দা।

এর আগে ব্রিটিশ আইটিভি নিউজ জানিয়েছিল, মরদেহগুলো চীনা নাগরিকদের।

এসেক্স পুলিশের উপপ্রধান কনস্টেবল পিপা মিলস জানিয়েছেন, লরিটিকে পরে টিলবুরি ডকসের একটি সুরক্ষিত স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। মৃতদেহগুলো মর্যাদার সঙ্গে সংরক্ষণ ও উদ্ধার করার জন্য এমনটি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পুলিশ বলছে, লরিটির সামনের ট্রাক্টর ইউনিটটি নর্দার্ন আয়ারল্যান্ড থেকে এসে পারফ্লিট থেকে ট্রেইলারটিকে তুলে নেয়। এর আধা ঘণ্টা পরেই অ্যাম্বুলেন্স কর্মীরা লরিটি আবিষ্কার করেন এবং পুলিশ সদস্যদের খবর দেন।

আটক লরিটি বুলগেরিয়ায় এক আইরিশ নাগরিকের নামে নিবন্ধিত বলে বুলগেরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন।কনটেইনারে থাকা মৃতদেহগুলো বুলগেরিয়ার নাগরিকদের নয় বলেও ধারণা প্রকাশ করেছিলেন তারা।

এমন ঘটনা এবারই প্রথম নয়। এর আগে ২০০০ সালে ইংল্যান্ডের ডোভারে একটি লরিতে ৫৮ চীনা শরণার্থীর মৃতদেহ পাওয়া গিয়েছিল। ২০১৫ সালে অস্ট্রিয়ার একটি সড়কে পরিত্যক্ত একটি লরির ভেতর ৭১ টি মৃতদেহ পাওয়া গিয়েছিল।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত