ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ১৬:০৩

প্রিন্ট

ইমরান খানকে ধন্যবাদ জানালেন মোদি

ইমরান খানকে ধন্যবাদ জানালেন মোদি
অনলাইন ডেস্ক

কাশ্মীর ইস্যু নিয়ে প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে চলছে চরম উত্তেজনা। এ অবস্থায় শনিবার করতারপুর করিডর উদ্বোধন করার সময় পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার উপস্থিতিতেই শনিবার সেখান থেকে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের নরোয়াল জেলায় অবস্থিত গুরুদ্বার দরবার সাহিবের উদ্দেশে রওনা দিয়েছে ৫৫০ জন পুণ্যার্থীর একটি দল।

কাগজপত্র এবং নিয়ম-কানুন সংক্রান্ত প্রক্রিয়ার জন্য করিডরের পাশেই একটি টার্মিনাল তথা ইন্টেগ্রেটেড চেকপোস্ট গড়ে তোলা হয়েছে। শনিবার দুপুর সোয়া ১টা নাগাদ সেটির উদ্বেধন করেন মোদি। তারপর টুইটারে লেখেন, ‘গুরু নানকজির আশীর্বাদ এবং কেন্দ্রীয় সরকারের দৃঢ় অবস্থানের জেরে হাজার হাজার পুণ্যার্থীর জন্য করতারপুর করিডর খুলে দেওয়া হল।’

করিডর উদ্বোধনের পর পুণ্যার্থীদের যে দল প্রথমবার পাকিস্তানের ওই গুরুদ্বারে প্রবেশ করতে চলেছেন, তাদের মধ্যে অন্যতম হলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ, কংগ্রেস বিধায়ক নভজ্যোত সিংহ সিধু, বিজেপি সাংসদ সানি দেওল, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরি, হরসিমরত কউরসহ আরও অনেকে।

তারা পাকিস্তান রওনা দেওয়ার আগেই করিডর গড়ে তোলার ক্ষেত্রে সহযোগিতার জন্য ইমরান খানকে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘ভারতীয়দের আবেগকে সম্মান জানানোর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানাই। গুরুনানকের ৫৫০তম জন্মবার্ষিকীর আগে করিডরের উদ্বোধন হওয়ায় আমরা খুব খুশি।’

এ দিন পাকিস্তানের তরফেও করিডর উদ্বোধনের আলাদা অনুষ্ঠানের আয়োজন হয়েছে। ভিসার ঝামেলা ছাড়াই চার কিলোমিটার দীর্ঘ ওই করিডর দিয়ে পাকিস্তানের ওই গুরুদ্বারে যেতে পারবেন পুণ্যার্থীরা।

সূত্র: আনন্দবাজার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত