ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

লাইভ শো চলাকালে তিন পারফর্মারকে ছুরি মারলো যুবক

লাইভ শো চলাকালে তিন পারফর্মারকে ছুরি মারলো যুবক

সৌদি আরবের রাজধানী রিয়াদে সোমবার রাতে একটি লাইভ শো চলছিলো। এ সময় স্টেজে উঠে তিন পারফর্মারকে ছুরিকাঘাত করে অজ্ঞাতনামা এক ব্যক্তি। আহতদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী। তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে স্থানীয় এক সরকারি সংবাদ মাধ্যম।

রাষ্ট্রীয় টেলিভিশনের এক ফুটেজে দেখা গেছে, রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে একটি গানের অনুষ্ঠান চলাকালে একটি বিদেশি থিয়েটার দলের ওপর ছুরি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওইদিন রাতেই হামলাকারীকে আটক করেছে পুলিশ। ৩৩ বছর বয়সী ওই হামলাকারী ইয়েমেনের নাগরিক।

তবে কী উদ্দেশে ওই হামলা চালানো হয়েছে তা এখনও পরিস্কার নয়। ঘটনাটি খতিয়ে দেখছে সৌদি পুলিশ।

সৌদি আরব জুড়ে দুই মাসব্যাপী বিনোদন উৎসবের অংশ হিসেবে ওই লাইভ প্রোগ্রাম চলছিল। তেল নির্ভর সৌদি তাদের অর্থনীতিতে তেলের ওপর নির্ভরতা কমিয়ে আনতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বিনোদনের বিভিন্ন ব্যবস্থা এখন দেশের ভেতরেই আয়োজন করা হচ্ছে।

সাম্প্রতিক সময়ে সৌদি আরবের সামাজিক ও অর্থনৈতিক সংস্কারের বিশাল কর্মসূচি হাতে নিয়েছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ইতিমধ্যে নারীদের গাড়ি চালানো ও স্টেডিয়ামে বেসে সরাসরি খেলা অনুমতি দেয়া হয়েছে। দেশের মানুষকে যেন বিনোদনের জন্য অন্য দেশে ছুটতে না হয় সেজন্য দেশেই এখন বিভিন্ন ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

সূত্র: আল জাজিরা

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত