ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভারতে অজানা পোকার কামড়ে গৃহবধূর মৃত্যু

ভারতে অজানা পোকার কামড়ে গৃহবধূর মৃত্যু
প্রতীকী ছবি

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের এক গ্রামে অজানা পোকার কামড়ে এক গৃহবধূ মারা গেছেন। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে হুগলি জেলার বৈদ্যবাটি গ্রামে। মৃত্যুর প্রকৃত কারণ জানতে কোলকাতার এক হাসপাতালে ওই গৃহবধূর মরদেহের ময়নাতদন্ত করা হয়।

জানা যায়, গত ১৩ নভেম্বর দুপুরে রান্না করছিলেন গৃহবধূ সুদীপা নন্দী (৩২)। এসময় একটি অচেনা পোকা তার শরীরে কামড় দেয়। এতে তার গোটা শরীরে প্রচণ্ড যন্ত্রণা শুরু হলে তিনি গ্রামের এক ডাক্তারখানায় ছুটে যান। কিন্তু সেখানে ওই সময় কোনো চিকিৎসক না থাকায় তিনি বাড়ি ফিরে আসেন। তারপর বেশ কয়েকবার বমি করেন। দ্রুত শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে সুদীপার স্বামী সুজয় নন্দী ওইদিনই তাকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করেন। সেখানে একটানা সাত দিন চিকিৎসাধীন থাকার পর বুধবার দুপুরে মারা যান সুদীপা।

তবে কোন পোকার কারণে ওই গৃহবধূর মৃত্যু হয়েছে ওই হাসপাতালের চিকিৎসকরা এখনও তা ধরতে পারেননি। তবে এটি যে একটি ভয়ঙ্কর পোকা তা নিশ্চিত। কেননা এর কামড়ে সুদীপার শরীরের রক্ত দূষিত হয়ে গিয়েছিল। ফলে হাসপাতালের চিকিৎসকরা তার গায়ের রক্ত বদলে ফেলেন। কিন্তু তারপরও তাকে বাঁচানো যায়নি।

সদীপার মৃত্যু নিয়ে উদ্বেগে রয়েছেন চিকিৎসকরাও। তারা বুঝতেই পারছেন না, কোন রহস্যজনক বিষাক্ত পোকা তাকে কামড়াল যার বিষক্রিয়ায় শরীরের রক্ত দূষিত হয়ে গেল। তার মৃত্যুর কারণ ও পোকাটিকে সনাক্ত করতে বৃহস্পতিবার সুদীপার মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। যদিও এখনও তার রিপোর্ট পাওয়া যায়নি।

এদিকে বিষাক্ত পোকার কামড়ে গৃহবধূর মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা বৈদ্যবাটির বাসিন্দাদের মধ্যে। কেননা এর আগে পোকার কামড়ে সেখানে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। তবে কয়েক বছর আবিষাক্ত মাকড়সার কামড়ে মারা গিয়েছিলেন হুগলির চণ্ডীতলা গ্রামের এক ব্যক্তি মারা গিয়েছিলেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত