ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বাথরুমে ঝুলছে ছাত্রের লাশ

বাথরুমে ঝুলছে ছাত্রের লাশ
প্রতীকী ছবি

ভারতের এক প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের বাথরুম থেকে একজন জাপানি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক অনুমান, ছেলেটি আত্মহত্যা করেছে।

স্থানীয় এক সংবাদ মাধ্যম জানায়, বৃহস্পতিবার বিকালে আসামের রাজধানীয় গৌহাটির ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনেলজি (আইআইটি) বিশ্ববিদ্যালয় হোস্টেলে এই মর্মান্তিক ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীর মরদেহ বাথরুমের ভেন্টিলেটারের দড়িতে ঝুলছিল। ঘটনা জানাজানি হওয়ার পর সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেন হোস্টেল কর্তৃপক্ষ। পুলিশ এসে বাথরুমের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে এবং ওই জাপানি ছাত্রের মরদেহ উদ্ধার করে।

তবে তার নাম ও পরিচয় জানা যায়নি। সে ওই শিক্ষা প্রতিষ্ঠানে কোনে বিষয়ে পড়াশোনা করত ওই সংবাদ মাধ্যমে সেটিও উল্লেখ করা হয়নি।

গৌহাটির আইআইটি’র এক মুখপাত্র জানান, কিছুদিন আগেই ওই শিক্ষার্থীর এক্সচেঞ্জ প্রোগাম শেষ হয়েছে। আগামী ৩০ নভেম্বর তার দেশে ফেরার কথা ছিল।

লাবানু কোনওয়ার নামের ওই মুখপাত্র আরো জানান, বৃহস্পতিবার সকাল থেকে বন্ধুদের ফোন ধরছিল না ওই জাপানি। তাই বৃহস্পতিবার ৩টা-সাড়ে ৩টার দিকে ওই শিক্ষার্থীর খোঁজে হোস্টেলে ছুটে আসেন তার বন্ধুরা। কিন্তু তার ঘর ভেতর থেকে বন্ধ থাকায় তারা হোস্টেলের নিরাপত্তা রক্ষীকে খবর দেয়। পরে পুলিশ এসে তালা ভেঙে তার কক্ষে প্রবেশ করে এবং বাথরুম থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

পুলিশের প্রাথমিক অনুমান, ছেলেটি আত্মহত্যা করেছে। যদিও সে কোনো সুইসাইড নোট রেখে যায়নি। শুক্রবার তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এরপরই তার মৃত্যুর আসল কারণ জানা যাবে।

ইতিমধ্যে ভারতের স্বরাষ্ট ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে বিষয়টি জানিয়েছে আইআইটি কর্তৃপক্ষ। যাতে করে জাপানি ছেলেটির পরিবারটি এই মর্মান্তিক ঘটনার খবর জানতে পারে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত