ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ১৫:১৬

প্রিন্ট

বাগদাদে গুলিতে আরো ৭ বিক্ষোভকারী নিহত

বাগদাদে গুলিতে আরো ৭ বিক্ষোভকারী নিহত
অনলাইন ডেস্ক

ইরাকের রাজধানী বাগদাদে সরকার বিরোধী বিক্ষোভে অংশ নেয়ার সময় তাদের ওপর গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এতে কমপক্ষে আরো সাত বিক্ষোভকারীর নিহত হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে গত কয়েকদিনের বিক্ষোভে প্রাণ হারালো ৩ শতা:কি মানুষ।

দেশটির নিরাপত্তা ও মেডিকেল সূত্র জানাচ্ছে, বিক্ষোভকারীদের মাথা লক্ষ্য করে গুলি ও রাবার বুলেট ছুড়েছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবারের ওই হামলায় আহত হয়েছেন কমপক্ষ আরো ৭৮ জন।

পুলিশের বরাত দিয়ে খালিজ টাইমস জানায়, বাগদাদের সিনকা সেতুর কাছে একজন এবং আহরার সেতুর কাছে নিহত হন আরো একজন। তারা দুজনই মাথায় টিয়ার গ্যাসের আঘাত লেগে মারা যান। এ ঘটনায় গুরুতর আহত আরো দুইজন মারা যান হাসপাতালে নেয়ার পর । বৃহস্পতিবার আহরার ব্রিজের কাছে গুলিতে নিহত হন আরো তিনজন। সেন্ট্রাল বাগদাদের ওই এলাকাটি এখনও বিক্ষোভ করছে জনতা।

বেকারত্ব, অর্থনৈতিক দুরবস্থা, ঘুষ ও সরকারের নানা অনিয়মের বিরুদ্ধে অক্টোবরের শেষ দিক থেকে বিক্ষোভ করছে ইরাকের সাধারণ মানুষ, বিশেষ করে তরুণরা। তারা এখন সরকারের পদত্যাগ চাইছেন। কারফিউ দিয়েও বিক্ষোভকারীদের নিবৃত্ত করতে পারেনি সরকার। বিক্ষোভে এখন পর্যন্ত কমপক্ষে ৩২৫ জন নিহত হয়েছেন বলে জানা যায়।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত