ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কলকাতায় রেশন দোকানে পেঁয়াজ

কলকাতায় রেশন দোকানে পেঁয়াজ

কলকাতায় সেঞ্চুরি হাঁকিয়ে এখন দেড়শো টাকা কেজিতে বিক্রি হচ্ছে পেঁয়াজ। এ অবস্থায় এবার রেশন দোকানে কম দামে পেঁয়াজ বিক্রির পরিকল্পনা করছে পশ্চিমবঙ্গের মমতা সরকার। স্থানীয় সংবাদ মাধ্যম কলকাতা টুয়েন্টি ফোর এ খবর

বুধবার বাগুইআটিসহ বিভিন্ন বাজার পরিদর্শনে এসে রাজ্য সরকারের এই পরিকল্পনার কথা জানালেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের (ইবি) অফিসার।

এদিন বিভিন্ন বাজার ঘুরে দেখেন কর্মকর্তারা। ইবির অফিসার রবীন্দ্রনাথ ঘোষ দাবি করেন, রাজ্য সরকার ৯০০-রও বেশি রেশন দোকানে পেঁয়াজ বিক্রির চিন্তা ভাবনা করছে।

এর আগে বুধবার মুর্শিদাবাদের হরিহরপাড়া বাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি-প্রতি ১৫০ টাকায়। নওদার আমতলা বাজারেও পেঁয়াজের দাম উঠেছিল ১৪০-১৫০ টাকা কেজি। কলকাতায় রাজডাঙা বাজারেও পেঁয়াজ বিক্রি হয়েছে ১৫০ টাকা কেজি দরে। গড়িয়াহাট, মানিকতলা, লেক মার্কেট, ল্যান্সডাউনের বাজারগুলিতে পেঁয়াজের দাম উঠেছিল ১৪০ টাকা পর্যন্ত।

বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছিল, বর্তমানে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার বিভিন্ন স্থানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১০-১৩০ টাকা কেজি দরে। কিন্তু চাহিদার বিপরীতে মজুদ কম থাকায় এই সব্জির দাম সামনে আরো বাড়বে। স্থানীয় ব্যবসায়ীদের আশঙ্কা, দু/তিন দিনের মধ্যেই কলকতায় ১৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হবে।

কিন্তু দু/তিন দিন নয়, ওই প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরপরই কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে কেজি প্রতি ১৫০ টাকায় বিক্রি হয়েছে পেঁয়াজ। ফলে এই পণ্যটি রেশনে বিক্রির ঘোষণা দেয়া হলো।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত