ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

লম্পটদের হত্যা করলেই মিলবে এক লাখ

লম্পটদের হত্যা করলেই মিলবে এক লাখ

নারী ও শিশুদের ওপর পাশবিক নির্যাতনকারীদের হত্যা করলেই মিলবে এক লাখ টাকা। এই ঘোষণা দিয়েছেন ভারতের অযোধ্যা শহরের গারি মন্দিরের পুরোহিত রাজু দাস। তবে কোনো পুলিশ সদস্য যদি এই কাজ করে তাহলে ওই পুলিশের পরিবারকে সবরকমভাবে সাহায্য করবেন তিনি।

বুধবার জনসম্মুখে এই বেপরোয়া ঘোষণা দেন মন্দিরের ওই পুরোহিত। বুধবার স্থানীয় এক সংবাদমাধ্যমে তিনি নিজের বিবৃতির পক্ষে যুক্তি দেখিয়ে বলেন, ‘আমার এই আবেদনের উদ্দেশ্য হল মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো। এই ধরণের ঘৃণ্য কাজের সঙ্গে যুক্ত থাকলে, তাকে কোনওভাবেই ছেড়ে দেওয়া হবে না। আজকাল নারীদের ওপর অত্যাচারের পরিমান বহুগুণে বেড়ে গিয়েছে। এখন তো শিশুদের ওপরও যৌন নির্যাতন চালানো হয়। সমাজ যতদিন না বিষয়টি আরও সংবেদনশীল হবে, তত এই ধরনের ঘটনা বাড়তেই থাকবে।’‌

সম্প্রতি হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণের পর আগুনে পুড়েয়ে হত্যা করে চার যুবক। পরে পুলিশি এনকাউন্টারে নিহত হয় তারা। এই ঘটনা নিয়ে গোটা ভারত জুড়ে বিতর্ক ছড়িয়ে পড়েছে। ওই চিকিৎসকের বাবা-মাসহ অনেকেই পুলিশে এনকাউন্টারের প্রশঙসা করে বিবৃতি দিয়েছেন। ইতিমধ্যে গোটা ঘটনা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। এই অবস্থায় ভারতীয়দের আইন নিজের হাতে তুলে নেওয়ার উসকানি দিলেন মন্দিরের পুরোহিত। এ নিয়ে বিব্রত অযোধ্যার প্রশাসন। তারা বিষয়টি খতিয়ে দেখছে বলে জানিয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত