ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১২:৫৩

প্রিন্ট

বাঘ দিয়ে পিকনিক!

বাঘ দিয়ে পিকনিক!
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের আসামের অটল রঙঢালি এলাকায় একটি পূর্ণবয়স্ক চিতাবাঘকে পিটিয়ে মেরে তার মাংস খেয়েছে গ্রামবাসীরা। তাও আবার রীতিমতো পিকনিক করে! এ যেন বাঘখেকো মানুষ! আসামের এই ঘটনা নাড়িয়ে দিয়েছে দেশটির পশুপ্রেমী মহলকে।

আসাম-নাগাল্যান্ড সীমানায় এর আগে হাতি মেরে তার মাংস খাওয়ার ঘটনা শোনা গিয়েছে। গন্ডার, বিড়ালের মতো পশু মেরে তাদের মাংস রান্না করে খেয়েছেন কিছু মানুষ। এবার একদল গ্রামবাসী বাঘ মেরে মাংস খেল।

গ্রামবাসীরা জানিয়েছেন, পাঁচ জন মানুষের ওপর হামলা চালিয়েছিল সেই চিতাবাঘটি। এর পর নদী পেরিয়ে আরেক গ্রামে ঢুকেও কিছু মানুষের ওপর হামলা চালায় প্রাণীটি। নদী পেরিয়ে দ্বিতীয় গ্রামে ঢোকার পর চিতাবাঘটিকে ঘেরাও করে গ্রামবাসীরা। ইট, পাথর, লাঠি দিয়ে পিটিয়ে চিতাবাঘটিকে মেরে ফেলে গ্রামবাসীরা। তবে তাতেই ক্ষান্ত হননি তারা। এরপর শুরু হয় চিতাবাঘের মাংস খাওয়ার তোড়জোর।

ভারতীয় বন দপ্তর জানিয়েছে, নদী পার হওয়ার পর ক্লান্ত হয়ে গিয়েছিল চিতাবাঘটি। সেই সুযোগেই গ্রামবাসীরা পাকড়াও করে ফেলে তাকে। তবে এভাবে চিতাবাঘ মেরে তার মাংস খাওয়ার ঘটনায় হতবাক তারাও। এরই মধ্যে বন দপ্তর গ্রামবাসীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। যারা এই কাজ করেছে তাদের চিহ্নিত করতে ঘটনার তদন্তে নেমেছেন তারা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত