ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০২

প্রিন্ট

পরীক্ষা করতে ছাত্রীদের বিবস্ত্র, সেই প্রধান শিক্ষিকা গ্রেপ্তার

পরীক্ষা করতে ছাত্রীদের বিবস্ত্র, সেই প্রধান শিক্ষিকা গ্রেপ্তার

Evaly

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের একটি কলেজের আবাসিক হোস্টেলে ছাত্রীদের ঋতুস্রাব হয়েছে কিনা তা পরীক্ষার কথা বলে তাদের বিবস্ত্র করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিতর্ক শুরু হলে পরে ওই কলেজের প্রধান শিক্ষিকাসহ চার জনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

ভারতের সংবাদমাধ্যম জানায়, গত সোমবার ভারতের গুজরাটে শ্রী সহজানন্দ গার্লস ইনস্টিটিউটের আবাসিক হোস্টেলে প্রধান শিক্ষিকা এবং অন্যান্য শিক্ষিকাদের উপস্থিতিতে ওই হোস্টেলের ছাত্রীদের ঋতুস্রাব চলছে কি না তা নিশ্চিত হতে তাদের বিবস্ত্র করা হয়। এ ঘটনা জানাজানির পরেই উপাচার্য দর্শনা ঢোলাকিয়াকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে তা তদন্তের নির্দেশ দিয়েছে কচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই ঘটনায় অবশেষে সোমবার গ্রেপ্তার করা হয়েছে শ্রী সহজানন্দ গার্লস ইনস্টিটিউটের প্রধান শিক্ষিকা, রীতা রানিগা (৩৮) এবং আরও তিন কর্মী- কো-অর্ডিনেটর অনিতা চোহান (৪৯), হোস্টেল সুপারভাইজার রমিলা হিরানি (২৯) এবং পিওন নয়না গোরাসিয়া (৪০)।

এদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪৮ এবং ৩৪৩ ধারায় মামলা রুজু করা হয়েছে। কচ পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) এদের গ্রেপ্তার করেছে।

সোমবার হোস্টেলে বাগানে একটি ব্যবহৃত প্যাড পড়ে থাকতে দেখা যায়। তখনই কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় ‘অপরাধী’-কে খুঁজে বের করতে সবাইকে পরীক্ষা করে দেখা হবে। এই ঘটনায় বিক্ষিপ্ত অভিভাবকরা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত